ন্যূনতম অভিযোগ পেলে ভোটগ্রহণ বন্ধ : ইসি সচিব

ন্যূনতম অভিযোগ পেলে ভোটগ্রহণ বন্ধ : ইসি সচিব

পপুলার২৪নিউজ ডেস্ক :নির্বাচন কমিশনের (ইসি) সচিব হেলালুদ্দীন আহমেদ বলেছেন, সুষ্ঠু নির্বাচনের সংজ্ঞা হলো সবদলের অংশগ্রহণে সুষ্ঠু, শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ।

তিনি বলেন, বরিশাল, রাজশাহী ও সিলেট সিটি নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরির জন্য কাজ করে যাচ্ছে নির্বাচন কমিশন। ভোটগ্রহণের দিন ন্যূনতম অভিযোগ পেলে তাৎক্ষণিক সংশ্লিষ্ট কেন্দ্রের ভোটগ্রহণ বন্ধ করে দেয়া হবে।

মঙ্গলবার বেলা ১১টার দিকে বরিশাল আঞ্চলিক নির্বাচন কমিশন কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন নির্বাচন কমিশন সচিব।

আঞ্চলিক নির্বাচন কার্যালয়ে মতবিনিময় শেষে নির্বাচন কমিশন সচিব বলেন, একটি নির্বাচনের সঙ্গে শুধুমাত্র নির্বাচন কমিশন নয়, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ বিভিন্ন দফতর জড়িত। গাজীপুর ও খুলনায় সুষ্ঠু নির্বাচন করতে নির্বাচন কমিশনের বিন্দুমাত্র গাফিলতি ছিল না।

গাজীপুর নির্বাচন নিয়ে একজন বিদেশি রাষ্ট্রদূতের মন্তব্য প্রসঙ্গে ইসি সচিব বলেন, কোনো বিদেশি রাষ্ট্রদূত বাংলাদেশের নির্বাচন নিয়ে প্রশ্ন তুলতে পারেন না। মার্কিন রাষ্ট্রদূত গাজীপুরের নির্বাচন নিয়ে যে মন্তব্য করেছেন তার জবাব দিয়েছে নির্বাচন কমিশন।

বরিশাল সিটির নির্বাচন প্রসঙ্গে হেলালুদ্দীন আহমেদ বলেন, নিরপেক্ষ ও দক্ষ কর্মকর্তাদের প্রিসাইডিং কর্মকর্তা পদে নিয়োগের জন্য রিটার্নিং কর্মকর্তাকে নির্দেশ দেয়া হয়েছে। নির্বাচনের আচরণবিধি লঙ্ঘন তদারকির জন্য ১০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট মাঠে থাকবেন। কমপক্ষে ১০টি কেন্দ্রে ইভিএম ব্যবহারের পরিকল্পনা রয়েছে নির্বাচন কমিশনের।

নির্বাচন কর্মকর্তাদের নিয়ে আয়োজিত মতবিনিময় সভার সভাপতিত্ব করেন রিটার্নিং কর্মকর্তা ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. মজিবুর রহমান।

পূর্ববর্তী নিবন্ধভাষাসৈনিক হালিমা খাতুন আর নেই
পরবর্তী নিবন্ধএমপিওভুক্তি ভালো প্রোগ্রাম নয় : অর্থমন্ত্রী