নোয়াখালীর হাতিয়ায় অপহৃত ৭ জেলে উদ্ধার

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর হাতিয়াতে অপহৃত সাতজেলেকে উদ্ধার করেছে কোস্টগার্ড। তবে অভিযুক্ত অপহরণকারীদের গ্রেফতার করতে পারেনি কোস্টাগার্ড। রোববার সকালের দিকে উদ্ধারকৃত জেলেদের তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

এর আগে শনিবার সন্ধ্যার দিকে ভোলা জেরার মনপুরা উপজেলার মেঘনা নদীর চর সাকুচি বঙ্গোপসাগরের একটি ইঞ্জিন চালিত নৌকা থেকে অপহৃতদের উদ্ধার করা হয়। শুক্রবার রাত ৯টার দিকে তাদের মেঘনা নদী থেকে মুক্তিপণের জন্য অপহরণ করা হয়।

হাতিয়া কোস্টগার্ড সূত্রে জানা যায়, শুক্রবার রাতে ভোলা জেলার মনপুরা থেকে সাতজন জেলেকে একটি ডাকাত দল মুক্তিপণের জন্য অপহরণ করে। অপহৃত জেলেরা ভোলা জেলার মনপুরা উপজেলাধীন রহমানপুর এলাকার বাসিন্দা।

পরবর্তীতে ডাকাত দলের মোবাইল নম্বর ট্র্যাক করে জানা যায় মুক্তিপণ দাবিকৃত নম্বরটি ভোলা জেলার মনপুরা উপজেলাধীন দাসের হাট এলাকায় অবস্থান করছে। এ তথ্যের ভিত্তিতে হাতিয়া কোস্টগার্ডের স্টেশন কমান্ডার হাতিয়া লেফটেন্যান্ট ইফতেখারুল আলম এর নেতৃত্বে শনিবার সন্ধ্যার দিকে ভোলা জেলার মনপুরা উপজেলার ও হাতিয়ার চর আতাউর এর দক্ষিণ পার্শ্বে অভিযান চালানো হয়। অভিযানে জলদস্যুরা কোস্টগার্ডের উপস্থিতি টের পেয়ে অপহৃত জেলেদের হাত পা বেঁধে বোটে ফেলে চলে যায়।

হাতিয়া কোস্টগার্ডের স্টেশান কমান্ডার হাতিয়া লেফটেন্যান্ট ইফতেখারুল আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, অপহৃত জেলেদের উদ্ধার করে হাতিয়া থানার ওসির উপস্থিতিতে জেলেদের তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধবিশ্বকাপের সময়কালে আরেকটি টুর্নামেন্ট আয়োজন করবে সিরি আ
পরবর্তী নিবন্ধসোনারগাঁয়ে ট্রাকের ধাক্কায় অটোরিকশা চালকের মৃত্যু