নেতাকর্মীদের পদচারণায় মুখরিত সোহরাওয়ার্দী উদ্যান

নিজস্ব প্রতিবেদক:

কনকনে শীত। শিশিরভেজা ঘাস। কুয়াশাচ্ছন্ন সকাল। একটু দূরেও স্পষ্ট দেখা যায় না। মোবাইলের ক্যামেরায় ছবি আসে ঝাপসা। এর মধ্যেই সম্মেলন সফল করতে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে মিলিত হয়েছেন যুব মহিলা লীগের নেতাকর্মীরা।

বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) সকালে সম্মেলন কেন্দ্র সোহরাওয়ার্দী উদ্যান ঘুরে দেখা যায়, আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুব মহিলা লীগের জাতীয় সম্মেলনে যোগ দিতে সকাল ৯টা থেকেই রাজধানীর বিভিন্ন ওয়ার্ড, থানা ও মহানগরের নেতারা সোহরাওয়ার্দী উদ্যানের প্রবেশমুখে অবস্থান করেন। এরপর স্লোগান দিতে দিতে তারা সম্মেলন কেন্দ্রে প্রবেশ করেন।

এদিকে যুব মহিলা লীগের সম্মেলনে যোগ দিতে ঢাকার বাইরে থেকে বিভিন্ন ইউনিটের নেতারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলের মাঠে অবস্থান করেন। সেখান থেকে ছোট ছোট মিছিল নিয়ে সম্মেলনস্থলে যোগ দিচ্ছেন তারাও।

ঢাকা মহানগর উত্তর সভাপতি ও সাবেক এমপি সাবিনা আক্তার তুহিন বলেন, দীর্ঘ ছয় বছর পর সম্মেলন হচ্ছে। মেয়েদের মধ্যে একটা খুশির আমেজ কাজ করছে। তারা স্বতঃস্ফূর্তভাবে এই শীতের সকালেও চলে এসেছেন। বড় মিছিল নিয়ে আমরা ঢাকা উত্তর শাখা সম্মেলনে অংশ নিয়েছি।

যুব মহিলা লীগের সহ-সম্পাদক ফারজানা আক্তার সুপর্ণা এসেছেন বসুন্ধরা থেকে। তিনি বলেন, সকাল থেকে সম্মেলনস্থল নেতাকর্মীদের পদচারণয় মুখরিত। এরই মধ্যে আসন পূর্ণ হয়ে গেছে।

২০০২ সালের ৬ জুলাই গঠিত হয় যুব মহিলা লীগ। সেসময় নাজমা আক্তারকে আহ্বায়ক ও অপু উকিলকে যুগ্ম আহ্বায়ক করে ১০১ সদস্যের কমিটি করা হয়। সংগঠনটির প্রথম সম্মেলন হয় ২০০৪ সালে। এতে নাজমা আক্তারকে সভাপতি ও অপু উকিলকে সাধারণ সম্পাদক করা হয়।

তিন বছর পর পর সম্মেলনের গঠনতান্ত্রিক বাধ্যবাধকতা থাকলেও ১৩ বছর পর হয় দ্বিতীয় সম্মেলন। ২০১৭ সালের ১৭ মার্চ যুব মহিলা লীগের সর্বশেষ সম্মেলনে ফের নাজমা আক্তার ও অপু উকিল নেতৃত্বে আসেন।

পূর্ববর্তী নিবন্ধকিছু রোহিঙ্গা নেওয়ার কথা ভাবছে জাপান
পরবর্তী নিবন্ধগাইবান্ধায় বাসচাপায় অটোরিকশার চার যাত্রী নিহত