নুরের হাতে এখনও ব্যথা, হাসপাতাল ছাড়তে চান ফারাবী

নিজস্ব প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ভবনে হামলায় আহত ৫ জনের সবার শারীরিক অবস্থা শঙ্কামুক্ত বলে জানিয়েছেন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ড. এ কে এম নাসির উদ্দিন। তিনি বলেন, ‘তাদের সবার অবস্থারই উন্নতি হয়েছে।’

মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে তাদের চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ড মিটিংয়ের পর ঢামেকপরিচালক সাংবাদিকদের এ কথা জানান। তিনি আহতদের চিকিৎসার বিস্তারিত তুলে ধরেন।

ঢামেকে চিকিৎসাধীন ডাকসু ভিপি নুরুল হক নুরের অবস্থার বিষয়ে তিনি বলেন, নুর সার্বিকভাবে ভালো আছে। তার দু-চারটি জায়গায় সমস্যা আছে। ঘাড়-হাতে পুরোনো ইনজুরিতে (আঘাতে) ব্যথা আছে। তার এক্সরেসহ আরও কিছু টেস্ট করানো হবে। সব মিলিয়ে আহতদের কেউ শঙ্কাটাপন্ন নেই। দু-একদিন পর মেডিকেল বোর্ড আবার বসবে। তখন তাদের বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে।

বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতা তুহিন ফারাবীর বিষয়ে তিনি বলেন, সে আইসিইউতে ভর্তি। তাকে গতকাল কেবিনে শিফ্ট (স্থানান্তর) করার চিন্তা করা হয়েছিল। তবে অতিরিক্ত দর্শনার্থীর কারণে তাকে আরও একদিন আইসিইউতেই রাখা হয়। এখন সে ভালো রয়েছে। তার ঘাড়ে এক্সরে করানো হবে। এছাড়া মেডিসিন চলছে। তাকে আজ কেবিনে নেয়া হবে। সে বাসায় যেতে চেয়েছিল। তবে আমরা তাকে আরও একদিন হাসপাতালে রেখে পর্যবেক্ষণ করব।

আহত সোহেলের বিষয়ে ঢামেক হাসপাতাল পরিচালক বলেন, তার সিটিস্ক্যানসহ কিছু পরীক্ষা লাগবে। সে অর্থপেডিকস বিভাগের অধীনে চিকিৎসা নিচ্ছে। ফারুকেরও সিটিসহ আরও কয়েকটি পরীক্ষা দিয়েছি। তার কানে সমস্যা ছিল। তাকে আরও দুদিন হাসপাতালে ভর্তি রাখা হবে। উন্নতি হলে তারপর ছাড়পত্র দেয়া হবে। আমিনুর ইসলামেরও কিছু টেস্ট অ্যাডভাইস করেছি। সে নিউরোসার্জারি বিভাগের অধীনে ভর্তি।

তিনি বলেন, আহতদের আরও ভালো চিকিৎসার জন্য গতকাল আমরা ৯ সদস্যের একটি মেডিকেল বোর্ড গঠন করেছি। বোর্ডের সদস্যরা আহতদের দেখে পরবর্তীতে চিকিৎসা সিদ্ধান্ত জানিয়েছেন।

পূর্ববর্তী নিবন্ধওষুধের দোকানি হত্যা : ১০ জনের মৃত্যুদণ্ড
পরবর্তী নিবন্ধনুরের ওপর হামলা, মামুন তূর্য ও শান্ত রিমান্ডে