নির্বাচনে না এলে আইসিইউতে যাবে বিএনপি: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক:

বিএনপির সমালোচনা করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি এখন খরার কবলে। তাদের রাজনীতিতে খরা চলছে। দলটি অসুস্থ হয়ে অচিরেই হাসপাতালে যাবে। আর নির্বাচনে না এলে যাবে আইসিইউতে।

তিনি বলেন, নির্বাচনে বিএনপিকে জোর করে আনা হবে না। তবে নির্বাচন বানচালের চেষ্টা করলে তা কঠোরভাবে মোকাবিলা করা হবে।

রোববার (২৬ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর কেরানীগঞ্জে এক শান্তি সমাবেশে তিনি এ কথা বলেন। বিএনপি-জামায়াতের সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে এ শান্তি সমাবেশ আয়োজন করে ঢাকা জেলা আওয়ামী লীগ।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, শেখ হাসিনা সরকারকে হটাতে বিএনপি এখন পার্বত্য চট্টগ্রামসহ রোহিঙ্গা শিবির নিয়ে চক্রান্ত করছে।

বিএনপির উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, চক্রান্ত করে শেখ হাসিনাকে হটাবেন? ফখরুল সাহেব মনে রাখবেন, ১৯৭৫ আর ২০২৩ সাল এক নয়। ২০০১ আর ২০২৩ এক নয়। সেই তত্ত্বাবধায়ক অস্বাভাবিক সরকার বাংলাদেশে আর আসবে না।

তিনি বলেন, বিএনপির জোটে ভাঙনের সুর বেজে উঠেছে। ফখরুল সাহেব, আপনার দলও ভাঙবো না, জোটও ভাঙবো না। আপনারা সংকটে আছেন। আপনাদের জোট তাসের ঘরের মতো এমনিতেই ভেঙে যাবে।

‘বিএনপির খেলার দম ফুরিয়ে গেছে। আমরা আন্দোলনেও খেলবো, নির্বাচনেও খেলবো’- বলেন ওবায়দুল কাদের।

দলীয় নেতাকর্মীদের তিনি বলেন, প্রস্তুত হয়ে যান, ওদের মতিগতি ভালো না, মতিগতি খারাপ। খারাপ বলেই উল্টাপাল্টা কথা বলতে শুরু করেছে। প্রশ্ন রাখেন, কে আপনাদের ওপর হামলা করেছে? তাদের আন্দোলনের গতি যত কমছে, তাদের অভিযোগ তত বাড়ছে।

ওবায়দুল কাদের বলেন, মির্জা ফখরুল আবার লাফালাফি শুরু করেছেন। জনগণ তাদের সঙ্গে নেই। ঢাল নেই তলোয়ার নেই নিধিরাম সর্দার। তাদের আন্দোলন এখন আর চলে না।

পূর্ববর্তী নিবন্ধনির্বাচনে সব দলকে চায় আওয়ামী লীগ: পর্যবেক্ষকদের তথ্যমন্ত্রী
পরবর্তী নিবন্ধসোনার দাম কমলো