নির্বাচনে জিরো টলারেন্স নীতি ভোটগ্রহণে

সুনামগঞ্জ প্রতিনিধি :

নির্বাচন কমিশনার শাহদাত হোসেন চৌধুরী বলেছেন, নির্বাচনের আগের রাতে ভোটবাক্সে ব্যালট ভরে দেওয়া কিংবা ভোটগ্রহণে কোনও অনিয়ম বরদাশত করা হবে না। নির্বাচনে ভোটগ্রহণে জিরো টলারেন্স নীতি অবলম্বণ করা হবে। বুধবার সকাল ১১টায় সুনামগঞ্জ জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
শাহদাত হোসেন বলেন, স্থানীয় সরকার নির্বাচনে প্রথম ধাপে যে নির্বাচনগুলো হতে যাচ্ছে তার মধ্যে সুনামগঞ্জ জেলার ১০টি উপজেলায় নির্বাচন হচ্ছে। এজন্য জেলা পর্যায়ে নির্বাচন সংশ্লিষ্ট যারা রয়েছেন তারা সার্বিকভাবে প্রস্তুতি নিচ্ছেন। নির্বাচন কমিশন নির্বাচন কর্মকাণ্ড পরিচালনার জন্য সাংবিধানিকভাবে দায়িত্বপ্রাপ্ত। যেহেতু নির্বাচন কমিশনের পর্যাপ্ত জনবল নেই, তাই নির্বাচন কমিশনকে এই কর্মকাণ্ড পরিচালনার জন্য প্রশাসন, পুলিশসহ অন্যান্য বিভাগের ওপর নির্ভর করতে হয়। সাংবিধানিক এ প্রতিষ্ঠানটি একটি অবাধ নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন করতে দৃঢ় প্রতিজ্ঞ। তিনি আরও বলেন, যদি কোনও কারণে এ নির্বাচন প্রশ্নবিদ্ধ হয় তার সমস্ত দায় দায়িত্ব নির্বাচন কমিশনের ওপর পড়ে।
এসময় উপস্থিত ছিলেন পুলিশ সুপার মো. বরকতুল্লাহ খানসহ ১০টি উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এসব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ জেলা ও উপজেলা নির্বাচন অফিসের কর্মকর্তারা।

পূর্ববর্তী নিবন্ধসুনামগঞ্জে বিশুদ্ধ পানির তীব্র সঙ্কটে মানুষের ভোগান্তি
পরবর্তী নিবন্ধআওয়ামী লীগ প্রতিহিংসা নয় ভ্রাতৃত্ব ও ঐক্যে বিশ্বাসী: প্রধানমন্ত্রী