নিজ বাড়িতে ছুরিকাঘাতে সস্ত্রীক খুন ইরানি নির্মাতা

বিনোদন ডেস্ক : নিজ বাড়িতে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে প্রখ্যাত ইরানি চলচ্চিত্র পরিচালক দারিউস মেহেরজুই এবং তার স্ত্রীকে। রোববার (১৫ অক্টোবর) ইরানের রাষ্ট্রীয় গণমাধ্যমের প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

এখনও হামলাকারীর পরিচয় পাওয়া যায়নি।
অফিশিয়াল আইআরএনএ নিউজ এজেন্সি বিচার বিভাগের কর্মকর্তা হোসেইন ফাজেলির সূত্রে জানিয়েছে, মেহেরজুই ও তার স্ত্রী ওয়াহিদেহ মোহাম্মদীফার গলায় ছুরির আঘাত পাওয়া গেছে।

ফাজেলি জানিয়েছেন, নির্মাতার মেয়ে মোনা মেহেরজুই শনিবার রাতে রাজধানী তেহরানের পশ্চিমে প্রায় ৩০ কিলোমিটার (১৯ মাইল) দূরবর্তী উপশহরের বাড়িতে তার বাবার সঙ্গে দেখা করতে গেলে মৃতদেহগুলো দেখতে পান।

প্রতিবেদনে বলা হয়েছে, কর্তৃপক্ষ তদন্ত করছে। হত্যার উদ্দেশ্য অনুমান করা যায়নি। তবে নির্মাতার স্ত্রী সাম্প্রতিক কয়েক সপ্তাহ ধরে সামাজিকমাধ্যমে হত্যার হুমকি পাওয়ার বিষয়ে অভিযোগ করেছিলেন।

১৯৭০-এর দশকের গোড়ার দিকে ইরানের চলচ্চিত্রে নতুন করে প্রাণ যোগান মেহেরজুই। তিনি ১৯৯৮ সালে শিকাগো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব থেকে একটি সিলভার হুগো এবং ১৯৯৩ সালের সান সেবাস্তিয়ান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে একটি গোল্ডেন সিশেলসহ অনেক পুরষ্কার পেয়েছিলেন।

১৯৬৯ খ্রিস্টাব্দে মেহেরজুই নির্মাণ করেন ‘দ্য কাউ’। এই চলচ্চিত্রটি পরবর্তীকালে অনেক স্বাধীন নির্মাতাকে চলচ্চিত্র নির্মাণের স্বপ্ন দেখায়। যার পথ ধরে আব্বাস কিয়ারোস্তামি, হাজির দারউসের আবির্ভাব ঘটে। এছাড়াও নির্মাতার ‘লেইলা’, ‘হামোউন’, ‘দ্য ‘টেন্যান্টস’ ও ‘দ্য পিয়ার ট্রি’ উল্লেখযোগ্য কাজ।

 

পূর্ববর্তী নিবন্ধরোনালদিনহোর সঙ্গে দেখা করবেন জামাল
পরবর্তী নিবন্ধনির্বাচনের আগে বৈধ অস্ত্র জমা না দিলে ব্যবস্থা: ডিবিপ্রধান