নারী বিশ্বকাপের প্রথম ম্যাচে রোমাঞ্চ ছড়িয়ে নিউ জিল্যান্ডকে হারাল ওয়েস্ট ইন্ডিজ

স্পোর্টস ডেস্ক : শেষ ওভারে নিউ জিল্যান্ডের প্রয়োজন ৬ রান। আর ওয়েস্ট ইন্ডিজের দরকার ৩ উইকেট। নারী বিশ্বকাপের প্রথম ম্যাচের শেষ ওভারে এমনই শ্বাসরুদ্ধকর মুহূর্ত তৈরি হয়েছিল। দিয়েন্দ্রা ডট্টিন এই চাপের মধ্যেও দুটি উইকেট নিলেন এবং এক বল বাকি থাকতে শেষ উইকেটটিও নিলেন রান আউট করে।

মাউন্ট মঙ্গানুইয়ে রোমাঞ্চ ছড়িয়ে স্বাগতিক নিউ জিল্যান্ডকে ৩ রানে হারাল ওয়েস্ট ইন্ডিজ। ১১৯ রান করার পর বল হাতে ৪১ রান খরচায় ২ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন হেইলি ম্যাথিউস।

আগে ব্যাট করে ৯ উইকেটে ২৫৯ রান করে ওয়েস্ট ইন্ডিজ। জবাবে ৪৯.৫ ওভারে ২৫৬ রানে গুটিয়ে যায় নিউ জিল্যান্ড।

আগে ব্যাট করতে নেমে ম্যাথিউসের সেঞ্চুরিতে চ্যালেঞ্জিং স্কোর ছুড়ে দেয় উইন্ডিজ। অন্য ব্যাটসম্যানরা জ্বলে উঠতে না পারলেও অধিনায়ক স্টেফানি টেলরের ৩০, চিডিয়ান ন্যাশনের ৩৬ ও শেমাইনে ক্যাম্পবেলের ২০ রান ছিল উল্লেখযোগ্য।

নিউ জিল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট নেন লিয়া তাহুহু। এছাড়া দুটি পান জেস কার।

লক্ষ্যে নেমে ১৬২ রানে ৬ উইকেট হারিয়ে বড় ধাক্কা খেয়েছিল নিউ জিল্যান্ড। যার শুরু হয়েছিল ৪৭ রানে ২ উইকেট হারিয়ে। অধিনায়ক সোফি ডিভাইন একা হাতে এই বিপর্যয় সামাল দিয়ে জয়ের সম্ভাবনা জাগান। কেটি মার্টিনের সঙ্গে ৫৩ রানের জুটি গড়ে তিনি সপ্তম ব্যাটসম্যান হয়ে আউট হন ২১৫ রানে।

ইনিংস সেরা ১০৮ রান করে চিনেল্লে হেনরির শিকার হন তিনি। তারপর কারের সঙ্গে কেটি দলকে এগিয়ে নিতে থাকেন। স্বাগতিকরা জয়ের বন্দর যেন দেখতে পাচ্ছিল এই জুটিতে। কিন্তু শেষ ওভারে জমে ওঠে নাটক।

ডট্টিন প্রথম বলে এক রান দেওয়ার পর কেটিকে থামান এলবিডব্লিউ করে। ৪৭ বলে চারটি চারে ৪৪ রান করেন তিনি। আরেক প্রান্তে কার থাকায় তখনো চিন্তামুক্ত ছিল স্বাগতিকরা। তাকেও থামান ডট্টিন এক বল বিরতি দিয়ে। ২১ বলে ২৫ রান করে কারকে ক্যাচে ফেরান হেনরি।

শেষ দুই বলে দরকার চিল চার রান, উইকেট একটি। নতুন ব্যাটসম্যান ফ্রান জোনাস ও হান্না রোভে পারেননি শেষ করে আসতে। পঞ্চম বলে রোভে ছিলেন স্ট্রাইকে, বল তার ব্যাটে না লেগে চলে যায় উইকেটকিপারের হাতে, বাই রান নিতে চাইলেন জোনাস। পিচের মাঝামাঝি তাকে দেখে কিপার ক্যাম্পবেলে বল ছুড়ে দেন ডট্টিনের হাতে, ব্যাটসম্যান আসার আগেই ভেঙে দেন স্টাম্প। উত্তেজনা ছড়িয়ে ম্যাচটি জিতে যায় ওয়েস্ট ইন্ডিজ।

 

পূর্ববর্তী নিবন্ধবিয়ে নিয়ে মুখ খুললেন প্রভাস
পরবর্তী নিবন্ধলিভ-ইনে সোহিনী সরকার, বিয়ের পরিকল্পনা জানালেন প্রেমিক