নারায়ণগঞ্জ জেলা বিএনপির সহ-সভাপতিসহ ৭৭ জন কারাগারে

পপুলার২৪নিউজ ডেস্ক :
নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলায় পুলিশের একটি মামলায় জেলা বিএনপির সহ সভাপতি লুৎফর রহমান আবদুসহ ৭৭ জনের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠিয়েছে আদালত। মঙ্গলবার দুপুরে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ বেগম হোসনে আরা আক্তারের আদালতে ওই মামলার ৮৭ জন আসামির মধ্যে ৮১ জন নেতাকর্মী আত্মসমর্পণ করলে আদালত এ আদেশ দেন।

একই মামলায় আদালত ৪ জনের জামিন প্রদান করেছেন। মামলার অপর ৬ আসামি আত্মসমর্পন করেনি।
জামিন পাওয়া নেতারা হচ্ছেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ, আড়াইহাজার থানা যুবদলের সভাপতি জুয়েল হোসেন, আইনজীবী কামাল হোসেন ও সোহাগ।

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি সাখাওয়াত হোসেন খান জানান, আড়াইহাজারে নাশকতার মামলায় হাইকোর্ট থেকে বিএনপির ৮৭ জন জামিনে ছিলেন। ২৫ অক্টোবর সেই জামিনের মেয়াদ শেষ হয়। এছাড়া সেদিন মামলার একজন আসামি বিএনপির কেন্দ্রীয় সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ আদালতে হাজির হলে ৩১ তারিখ পর্যন্ত তাকে জামিন দেয়।

সাখাওয়াত আরো জানান, আজকে জামিনের মেয়াদ শেষ হওয়ায় দলের ৮১ জন নেতাকর্মী আদালতে হাজির হলে আদালত ৪ জনের জামিন মঞ্জুর করে বাকিদের কারাগারে পাঠিয়েছেন।

প্রসঙ্গত, ৬ সেপ্টেম্বর আড়াইহাজারে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে আওয়ামী লীগের লোকজন বাধা দিলে সেখানে সংঘর্ষের ঘটনা উল্লেখ করে নজরুল ইসলাম আজাদকে প্রধান আসামি করে ৮৭ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরো ১৫০ জনকে আসামি করে মামলা করে পুলিশের একজন এসআই।

পূর্ববর্তী নিবন্ধপ্রাথমিক শিক্ষা বিভাগের ৫০ হাজার বই নিয়ে ট্রাক খাদে
পরবর্তী নিবন্ধবঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণকে ঐতিহাসিক দলিলের স্বীকৃতি ইউনেস্কোর