নাচ- গানে শিল্পীরা সমাজকে বার্তা দেন: সংস্কৃতিমন্ত্রী

পপুলার২৪নিউজ,রাজু আনোয়ার:

সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি বলেছেন, নৃত্য শিল্পের একটি অন্যতম প্রধান মাধ্যম। এর মধ্য দিয়ে সৌন্দর্যের প্রকাশ ঘটে। শিল্পের বিভিন্ন মাধ্যম তথা নাচ ও গানের মাধ্যমে শিল্পীরা সমাজকে বিভিন্ন বার্তা পৌঁছে দেন। এর মাধ্যমে সংস্কৃতি মনস্ক মানবিক ও সচেতন সমাজ গড়ে ওঠে।

মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি) ৮নং ফ্লোরে অবস্থিত এটিএন বাংলা স্টুডিওতে Bangladesh FIDAF (Federation of International Dance Festival) Festival Organizing Committee এর অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

প্রধান অতিথি বলেন, শিশুদের ভবিষ্যতের যোগ্য ও দক্ষ মানুষ হিসেবে গড়ে তুলতে হলে লেখাপড়ার পাশাপাশি খেলাধূলা ও সংস্কৃতি চর্চার বিকল্প নেই। কিন্তু আমাদের অভিভাবকগণ শুধু বাচ্চাদের বইয়ের পাতায় ঠেসে ধরে জিপিএ-৫ পাওয়া নিয়ে বেশি আগ্রহ দেখান। খেলাধূলা ও সংস্কৃতি চর্চার ক্ষেত্রে তাঁদের আগ্রহের ঘাটতি রয়েছে। এ মানসিকতা পরিহার করতে হবে।

FIDAF Bangladesh এর সভাপতি এবং এটিএন বাংলা ও এটিএন নিউজ এর চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তৃতা প্রদান করেন FIDAF Bangladesh এর সহসভাপতি ও বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থার সভাপতি মিনু হক।

উল্লেখ্য, আগামী বছরের (২০১৯ সালে) ২৪-৩০ অক্টোবর বাংলাদেশে অনুষ্ঠেয় Bangladesh International Cultural Festival ২০১৯ আয়োজনের জন্য FIDAF Bangladesh এর Festival Organizing Committee গঠিত হল।

 

পূর্ববর্তী নিবন্ধআজ মঞ্চে নৈতিকতা ও মানতাবোধের নাটক ‘দ্রৌপদী পরম্পরা’
পরবর্তী নিবন্ধশাকিব-অপু জুটির সিডিউল না পাওয়ায় থমকে আছে ছবির কাজ