`নদী দূষণ প্রতিরোধে জনগণের স্বদিচ্ছাই যথেষ্ট’

নিজস্ব প্রতিবেদক: নদী দূষণ প্রতিরোধে জনগণের স্বদিচ্ছাই যথেষ্ট। যে যার যার অবস্থান থেকে চেষ্টা করলেই নদী দূষণ রোধ করা সম্ভব। আজ (২৪মে) শুক্রবার সকালে বুড়িগঙ্গা নদীর তীরে রোটারী ক্লাব ঢাকা সেন্ট্রালের উদ্যােগে নদীদূষণ প্রতিরোধে একটি সচেনতামূলক মানববন্ধন করা হয়।

এসময় বক্তারা বলেন, পানির অপর নাম জীবন। তাই পানি বিশুদ্ধ রাখার ক্ষেত্রে এবং নদীকে পরিচ্ছন্ন রাখার ক্ষেত্রে প্রত্যেকের সুনাগরিকের দ্বায়িত্ব পালন করা উচিত। শুধু একটু সচেতনতাই পারে নদীগুলোর দূষণ রোধ করতে।

তাছাড়া প্রত্যেকটি মানুষ যদি নদীতে ময়লা আবর্জনা না ফেলে, নদীটিকে সংরক্ষণ করে তবেই টেকসই উন্নয়ন লক্ষমাত্রা অর্জন করা সম্ভব। মানববন্ধন শেষ লিফলেট বিতরণ, রেলি এবং নৌকায় আহরণ করে নদী পরিষ্কার অভিযান করে সকলের মাঝে সচেতনতার বার্তা দেয়া হয়।

মানববন্ধনে উপস্থিত ছিলেন রোটারী আন্তর্জাতিক জেলা সংগঠন ৩২৮১ এর জেলা গভর্ণর, রোটারীয়ান এমএফএম আলগীর, বাংলাদেশ টেলিভিশনের সাবেক মহাপরিচালক এবং রোটারী ক্লাব অব ঢাকা সেন্ট্রালের সাবেক সভাপতি রোটরীয়ান ম.হামিদ, রোটারী ক্লাব অব ঢাকা সেন্ট্রালের সভাপতি রোটারীয়ান মোঃ মিজানুর রহমান ভূঁইয়া এবং রোটারঅ্যাক্ট ক্লাব অব ওয়ারীর সভাপতি রোটারঅ্যাক্টর মোঃ সাজ্জাদ জহীর।

পূর্ববর্তী নিবন্ধসপ্তাহ ব্যবধানে ডিএসইতে লেনদেন বেড়েছে ২২ দশমিক ৬৮ শতাংশ
পরবর্তী নিবন্ধধর্ষকের জনসম্মুখে মৃত্যুদণ্ডের দৃশ্য সরাসরি সম্প্রচার করলো টেলিভিশন