দেশের অগ্রগতি যেন থেমে না যায় : প্রধানমন্ত্রী

পপুলার২৪নিউজ প্রতিবেদক:

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশকে সোনার বাংলা হিসেবে গড়ে তোলার জন্য অনেক কর্মসূচি ঘোষণা করা হয়েছে। সে কর্মসূচি সামনে রেখে আমরা এগিয়ে যাচ্ছি। এ অগ্রগতি যেন থেমে না যায়।

তারা স্বাধীন দেশের মর্যাদাকে ধুলোয় লুটে দিয়েছে বিশ্ব দরবারে খাটো করেছে। যেসব খুনিরা পালিয়ে আছে তাদেরও দেশে এনে বিচার কার্যকর করার প্রক্রিয়া চলছে।

বুধবার ধানমন্ডি ৩২ নম্বর চত্বরে আগস্ট উপলক্ষে বাংলাদেশ কৃষক লীগ আয়োজিত রক্তদান কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

কৃষক লীগের সভাপতি আলহাজ মোতাহার হোসেন মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, কৃষক লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খন্দকার শামসুল হক রেজা বক্তব্য রাখেন।

অনুষ্ঠানের এক পর্যায়ে কৃষক লীগের মুখপত্র কৃষক কণ্ঠের মোড়ক উন্মোচন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী তার বক্তব্য শেষে রক্তদান কর্মসূচির উদ্বোধন করেন।

প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে স্বল্প সময়ে বাংলাদেশ স্বল্পোন্নত দেশে পরিণত হয়েছিল। তিনি বেঁচে থাকলে দেশ অনেক আগেই উন্নয়নশীল হতো। মুক্তিযুদ্ধের মিত্র বাহিনী যত তাড়াতাড়ি তাদের দেশে ফেরত পাঠিয়েছে তা একমাত্র বঙ্গবন্ধুর কারণে সম্ভব হয়েছে।

শেখ হাসিনা দেশবাসীর উদ্দেশ্যে বলেন, বাংলাদেশের মানুষের ভাগ্য পরিবর্তন করতে চেয়েছিলেন আমার বাবা। তার অসমাপ্ত কাজগুলো আমরা করছি। বাংলাদেশকে সোনার বাংলা হিসেবে গড়ে তোলার জন্য অনেক কর্মসূচি ঘোষণা করা হয়েছে। সে কর্মসূচি সামনে রেখে আমরা এগিয়ে

পূর্ববর্তী নিবন্ধমুদ্রানীতির ইতিবাচক প্রভাব শেয়ারবাজারে
পরবর্তী নিবন্ধবৃহস্পতিবার দেশের সব স্কুল-কলেজ ছুটি ঘোষণা