দুই অধিনায়ক একসঙ্গে

পপুলার২৪নিউজ প্রতিবেদক:
বাংলাদেশ দলের সবচেয়ে পরিশ্রমী খেলোয়াড় হিসেবে সুনাম রয়েছে মুশফিকুর রহিমের। বসে থাকা তাকে যেন মানায় না। ভারত সফর শেষ করে ছুটিতে রয়েছেন তিনি। শ্রীলংকা সফরের জন্য আজ বাংলাদেশ দলের অনুশীলন শুরু হবে। ফিটনেস ঠিক রাখার জন্য ছুটির মধ্যেও নিয়মিত জিম করেছেন বাংলাদেশ টেস্ট অধিনায়ক।

অন্যদিকে হাতের ইনজুরিতে ভোগা সংক্ষিপ্ত ফরম্যাটের অধিনায়ক মাশরাফি মুর্তজাও পুরো ফিট হওয়ার অপেক্ষায়। বুড়ো আঙুলসহ ডান-হাতের অনেকটা অংশ চামড়ার বেল্ট দিয়ে বাঁধা মাশরাফির। কয়েকদিন পরই আঙুলের বেল্ট খুলে ফেলতে পারবেন।

কাল মিরপুর একাডেমির জিমে দুই অধিনায়ক মুশফিক ও মাশরাফি কিছুটা আনন্দঘন সময় পার করলেন।

শ্রীলংকা সফরে দুটি টেস্ট ম্যাচের পর সংক্ষিপ্ত ফরম্যাটের সিরিজ হওয়ায় ফিট হওয়ার জন্য যথেষ্ট সময় পাচ্ছেন মাশরাফি। আঙুলের অবস্থা এখন অনেকটাই ভালো। তার কথায়, ‘আঙুলের অবস্থা এখন বেশ ভালো মনে হচ্ছে। খানিকটা জড়তা আছে।’

শ্রীলংকা সফরে ওয়ানডে সিরিজ শুরু হবে ২৫ মার্চ। বিসিবির টিম ম্যানেজমেন্ট আশা করছে তার আগেই ভালো হয়ে যাবেন মাশরাফি। প্রথম ওয়ানডের আগে ২২ মার্চ প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ দল। নিউজিল্যান্ড সফরে মাউন্ট মঙ্গানুইয়ের তৃতীয় টি ২০-তে বোলিংয়ের সময় কিউই ব্যাটসম্যান কোরি অ্যান্ডারসনের একটা শট ঠেকাতে গিয়ে ডান-হাতের বুড়ো আঙুলে আঘাত লাগে মাশরাফির।

এ দিকে ব্যাটিং ও ফিল্ডিং মিলিয়ে টেস্ট ম্যাচের অধিকাংশ সময়ই মাঠে থাকতে হয় মুশফিককে। এজন্য কিপিংয়ে মিসফিল্ডিং হচ্ছে। নিজের দায়িত্ব ভালো জানা আছে মুশফিকের।

পূর্ববর্তী নিবন্ধখুলনায় বন্দুকযুদ্ধে হাতকাটা জিয়া নিহত
পরবর্তী নিবন্ধপারমাণবিক অস্ত্রের মজুদ গড়তে চান ট্রাম্প