দিরাইয়ে স্কুলছাত্রী মুন্নি হত্যা : ৪দিনেও গ্রেফতার হয়নি ‘ঘাতক’ ইয়াহিয়া

নুর উদ্দিন, ছাতক (সুনামগঞ্জ)প্রতিনিধি,পপুলার২৪নিউজ::

সুনামগঞ্জের দিরাই পৌর শহরের আনোয়ারপুর মাদানী মহল্লা এলাকায় ঘরে টুকে পড়ার টেবিলেই উপর্যুপুরি ছুরিকাঘাতে দিরাই উচ্চ বালিকা বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী সুমাইয়া আক্তার মুন্নিকে (হুমায়রা) খুন করে বখাটে। মুন্নি বখাটে ইয়াহিয়ার প্রেমের প্রস্তাব প্রত্যাখান করায় খুন করা হয় বলে এলাকাবাসী জানিয়েছেন। মু্ন্নি হত্যার ৪দিন অতিবাহিত হলেও প্রধান অভিযুক্ত উপজেলার করিমপুর ইউনিয়নের সাকিতপুর গ্রামের জামাল সর্দারের ছেলে বখাটে ইয়াহিয়া সর্দারকে (২২) এখনো গ্রেফতার করতে পারেনি পুলিশ। তবে তানভির আহমদ নামের ইয়াহিয়ার এক সহযোগিকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার মুন্নির মা রাহেলা বেগম বাদী হয়ে ইয়াহিয়া ও তানভরিকে আসামি করে দিরাই থানায় হত্যা মামলা দায়ের করেন। তানভিরকে আগেই জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছিলো পুলিশ। মামলা দায়েরের পর তাকে গ্রেফতার দেখানো হয়।
পুলিশ জানায়, সোমবার নিহত মুন্নির মা রাহেলা বেগম বাদী হয়ে খুনী ইয়াহিয়া সর্দার (২২) ও তার বন্ধু দিরাই শহরের আনোয়ারপুরের বাসিন্দা আবুল কালাম চৌধুরীর ছেলে তানভির আহমদ চৌধুরীর (২২) নামোল্লেখ করে খুনের মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর বিকাল সাড়ে ৪ টায় দিরাই শহরের কলেজ রোডের নিজ দোকান থেকে তানভিরকে গ্রেফতার করে পুলিশ। তানভিরের গ্রামের বাড়ী দিরাই উপজেলার তাড়ল গ্রামে।
দিরাই পৌর শহরের আনোয়ারপুরের নয়া হাটির মাদানী মহল্লা এলাকার ইতালী প্রবাসী হিফজুর রহমানের মেয়ে মুন্নীকে গত প্রায় ১ বছর ধরে উত্যক্ত করে আসছিল বখাটে ইয়াহিয়া। ৩ মাস আগে সুনামগঞ্জ র‍্যাব অফিসে ঐ বখাটের নামে অভিযোগ করেছিলেন মুন্নীর মা রাহেলা বেগম। পরে র‍্যাব সুনামগঞ্জ ক্যাম্পে ঐ বখাটে ও তার বাবা জামাল সর্দারকে ডাকা হয়েছিল। ইয়াহিয়ার পক্ষে কেবল জামাল সর্দারই আসেন। র‍্যাবের পক্ষ থেকে জামাল সর্দারকে শাসিয়ে দেওয়া হয়, তার ছেলেকে এই পথ থেকে ফেরানোর দায়িত্বও দেওয়া হয়। এরপরও ইয়াহিয়া তাকে উত্যক্ত করতো।
মুন্নির মা রাহেলা বেগম কাঁদতে কাঁদতে বলেন, সাকিতপুরের ইয়াহিয়া ও তাড়ল গ্রামের তানভির বাসার দু’তলায় উঠে আমার মেয়েকে আমার চোখের সামনে ছুরি দিয়ে আঘাত করে। আমি চেষ্টা করেও মেয়েকে বাঁচাতে পারিনি। তিনি বলেন, এর আগেও ওই দুই বখাটে আমার মেয়েকে বিরক্ত করতো, আমি তাদের উপযুক্ত শাস্তি চাই।
অভিযুক্ত ইয়াহিয়ার মা হামিদা আক্তার জানান, তার ছেলে ঘৃণ্যকাজ করেছে। এজন্য তিনিও ছেলের দৃষ্টান্তমূলক শাস্তি আশা করেন।
দিরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাফা কামাল জানান, মুন্নি খুনের সাথে জড়িত তানভিরকে গ্রেফতার করা হয়েছে। ইয়াহিয়াকে গ্রেফতারের চেষ্টা চলছে।

পূর্ববর্তী নিবন্ধসুনামগঞ্জে বখাটেপনার বিরুদ্ধে প্রতিরোধ গড়ার আহ্বান
পরবর্তী নিবন্ধখালেদা জিয়া যেন ন্যায়বিচার থেকে বঞ্চিত না হন:আব্দুর রেজ্জাক