দিঘলী উপ-স্বাস্থ্য কেন্দ্রটি ১৫দিন ধরে তালাবদ্ধ

নুর উদ্দিন, ছাতক (সুনামগঞ্জ):

হাসপাতাল আছে কিন্তু ডাক্তার নেই। চিকিৎসকের অপেক্ষায় বারান্ধায় রোগীরা বসে থাকতে দেখা গেছে। দীর্ঘ দুই বছর ডেপুটেশনে একজন চিকিৎসক দিয়ে স্বাস্থ্য সেবা চালানো হলেও গত ১৫দিন ধরে ডাক্তার না থাকায় ওই স্বাস্থ্য কেন্দ্রটি একেবারেই বন্ধ রয়েছে।
চিকিৎসক না থাকায় প্রতিদিনই সকাল থেকে চিকিৎসা নিতে আসা সিলেট সদর, বিশ্বনাথ ও ছাতক উপজেলার দুই শতাধিক রোগীদের পড়তে হচ্ছে চিকিৎসা বিড়ম্বনায়। ডেপুটিশনে থাকা উপ-সহকারি কমিউনিটি মেডিকেল অফিসার ডা. লাকী খাতুন গত ১৮ ফেব্রুয়ারি অন্যত্র বদলি হওয়ার পর থেকে বন্ধ রয়েছে সিলেটের বিশ্বনাথের ‘দিঘলী উপ-স্বাস্থ্য কেন্দ্র’টি। মেডিকেল অফিসারসহ ৪টি পদ থাকলেও যেখানে গত দু’সপ্তাহ ধরে কেবল আসা-যাওয়া করেই ক্লান্ত হন রোগীরা, দেখা পাননি কোন চিকিৎসকের। হাসপাতাল বন্ধ থাকায় উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা (টিএইচও) ডা: আব্দুর রহমানের বিরুদ্ধে দায়িত্বে অবহেলাসহ নানা অভিযোগ উঠেছে।
এ প্রসঙ্গে উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা (টিএইচও) ডা: আব্দুর রহমানের মতামত জানতে চাইলে উর্ধতন কর্তৃপক্ষের অনুমতি ছাড়া গণমাধ্যমে কোন মন্তব্য করতে রাজি হননি।
সিলেটের সিভিল সার্জন ডা: হিমাংশু রায় বলেন, দিঘলী উপ-স্বাস্থ্য কেন্দ্রটি জণগুরুত্বপুর্ন। স্বাস্থ্য কেন্দ্রটি চালু করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

পূর্ববর্তী নিবন্ধখালেদা জিয়ার সঙ্গে দেখা করতে কারাগারে চিকিৎসকরা
পরবর্তী নিবন্ধদেখার হাওরে ফসলরক্ষা বাঁধে ফাটল