দল থেকে ছিটকে গেলেন আর্জেন্টাইন মিডফিল্ডার

স্পোর্টস ডেস্ক:
অ্যান্টেরিওর ক্রুশিয়েট লিগামেন্ট (এসিএল) এর ইনজুরি ফুটবলারদের জন্য বড় আতঙ্কের নাম। যা দীর্ঘ সময়ের জন্য তাদের মাঠের বাইরে ছিটকে দেয়। কেবল তাই নয়, এরপর পুনরায় নিজের চেনা ছন্দে ফর্মে ফেরাও হয়ে পড়ে অনিশ্চিত। মাত্র ১৯ বছর বয়সেই এবার এসিএলের চোটে পড়েছেন আর্জেন্টিনার মিডফিল্ডার ভ্যালেন্টিন কার্বোনি। যা তার আন্তর্জাতিক ক্যারিয়ারে শুরুর দিকেই বড় ধাক্কা।

ভেনেজুয়েলার বিপক্ষে গত বৃহস্পতিবার দিবাগত রাতে বাছাইপর্বের ম্যাচ খেলেছিল আর্জেন্টিনা। সেই ম্যাচের আগে আলবিসেলেস্তে বাহিনী ইন্টার মায়ামির মাঠে অনুশীলন করে। সেখানেই বাঁ পায়ের হাঁটুতে চোট পান কার্বোনি। পরবর্তীতে সেটি এসিএল চোট বলে পরীক্ষার পর ধরা পড়ে। ফরাসি ক্লাব মার্সেই জানিয়েছে, চোট সারাতে শিগগিরই ১৯ বছর বয়সী এই ফুটবলারকে শল্যবিদের ছুরি-কাঁচির নিচে যেতে হবে।

চলতি মৌসুমের শুরুতে ইন্টার মিলান থেকে ধারে মার্সেইতে যোগ দেন কার্বোনি। তার দ্রুত সুস্থতা কামনা করে ফরাসি ক্লাবটি বিবৃতিতে বলেছে, ‘এই খেলোয়াড়ের (কার্বোনি) অস্ত্রোপচার করানো হবে দ্রুততম সময়ের মধ্যে এবং যথাযথ চিকিৎসা প্রোটোকল অনুসরণ করে তার তাকে মাঠে ফেরানোর প্রক্রিয়া মানা হবে।’

এদিকে, আনহেল ডি মারিয়ার অবসরের পর থেকে মিডফিল্ডে ভুগছিল লিওনেল স্কালোনির দল। পরবর্তীতে লিভারপুলের হয়ে খেলতে গিয়ে তাদের তারকা মিডফিল্ডার অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টারও চোটে পড়েন, যদিও বাছাইয়ের ম্যাচের জন্য এখনও আর্জেন্টাইন স্কোয়াডের সঙ্গে আছেন তিনি। তবে ভেনেজুয়েলার সঙ্গে ১-১ গোলে ড্র করার ম্যাচটিতে তিনি খেলতে পারেননি।

ইতালি বংশোদ্ভুত কার্বোনির আর্জেন্টিনা জাতীয় দলে অভিষেক হয় গত মার্চে। তিনি এখন পর্যন্ত স্কালোনির দলের হয়ে তিনটি ম্যাচ খেলেছেন। আবারও তার মাঠে ফিরতে কমপক্ষে সাত মাস সময় লাগবে বলে জানিয়েছে আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস। তার মানে ২০২৫ সালের আগে তাকে আর পাচ্ছে না মার্সেই কিংবা আর্জেন্টিনা।

এ নিয়ে আর্জেন্টিনার ইনজুরি তালিকায় আরও একজন যুক্ত হলো। স্কোয়াড ঘোষণার পরই চোট পান তরুণ ফরোয়ার্ড নিকোলাস গঞ্জালেস। পরে চোটের (মাংসপেশী) তালিকায় যুক্ত হন পাউলো দিবালা। সেই ধাক্কা সামাল না দিতেই হ্যামস্ট্রিং চোটে ছিটকে গেছেন মার্কোস আকুনা। আর ম্যানচেস্টার ইউনাইটেডের ফরোয়ার্ড আলেজান্দ্রো গারনাচো বাম হাঁটুতে চোট পেয়েছেন। এ ছাড়া নিয়মিত গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজও আছেন দুই ম্যাচের নিষেধাজ্ঞায়। এই অবস্থায় আগামী ১৬ অক্টোবর বলিভিয়ার মুখোমুখি হবেন মেসি-লাউতারোরা।

পূর্ববর্তী নিবন্ধডেঙ্গুতে একদিনে রেকর্ড ৯ জনের মৃত্যু
পরবর্তী নিবন্ধভারতে পালাতে গিয়ে সাবেক যুগ্ম সচিব কিবরিয়া মজুমদার আটক