ত্রিপুরা পাড়ায় অজ্ঞাত রোগে আরো ৩৮ শিশু আক্রান্ত

জেলা প্রতিনিধি,পপুলার২৪নিউজ :

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার দুর্গম পাহাড়ি এলাকা ত্রিপুরা পাড়ায় অজ্ঞাত রোগে ৯ শিশুর মৃত্যুর পর সেখানে আরো ৩৮ শিশু এ রোগে আক্রান্ত হয়েছে। গত তিন দিনে আক্রান্ত এসব শিশুকে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এর আগে গত ৮ থেকে ১২ জুলাই পর্যন্ত চার দিনে ত্রিপুরা পাড়ায় অজ্ঞাত রোগে আক্রান্ত হয়ে ৯ শিশুর মৃত্যু হয়।  গায়ে জ্বর, ফুসকুড়ি, বমি ও পায়খানার সঙ্গে রক্ত পড়াসহ নানা উপসর্গে দুই থেকে ১০ বছর বয়সী এসব  শিশু এ অজ্ঞাত রোগে আক্রান্ত হয়ে মারা যায়। ১২ জুলাই দুপুর থেকে সিভিল সার্জন কার্যালয়ের উদ্যোগে আক্রান্ত এলাকার ৪৬ শিশুকে ফৌজদারহাট বাংলাদেশ ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজ (বিআইটিআইডি) ও চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

সর্বশেষ আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ৩৮ শিশু আশঙ্কামুক্ত বলে জানিয়েছেন চট্টগ্রাম জেলা সিভিল সার্জন আজিজুর রহমান সিদ্দিকী। তিনি বলেন, “১২ জুলাইয়ের পর থেকে গত তিন দিনে আরো ৩৮ শিশু এসেছে। এখন মোট ৮৪ শিশু চিকিৎসাধীন। এদের মধ্যে ৫০ জন চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ও বাকি ৩৪ জন ফৌজদারহাট বিআইটিআইডিতে রয়েছে। তারা সবাই ধীরে হলেও সুস্থ হয়ে উঠছে। ”

 

পূর্ববর্তী নিবন্ধপাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার সম্ভাব্য তারিখ
পরবর্তী নিবন্ধজনগণ তাদের ইচ্ছামতো ভোট দেবে: প্রধানমন্ত্রী