তামাকুমন্ডি লেইন বনিক সমিতির উদ্দ্যেগে দারোয়ানদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

পপুলার২৪নিউজ ডেস্ক
করোনা ভাইরাসের প্রাদুর্ভাব এর ফলে সরকার আগামী  ২৫ তারিখ পর্যন্ত সবকিছু বন্ধ ঘোষণা করার ফলে দেশের ব্যাবসায়ী কর্মহীন শ্রমজীবী হাজার হাজার মানুষ গৃহবন্দী কোথাও কাজ নেই ঘর থেকে বের হতে পারছে না ফলে আজ সাধারণ শ্রমিকরা পরিবার পরিজন নিয়ে দিন দিন অসহায় হয়ে পড়েছে।
আজ ১৩ এপ্রিল সোমবার বানিজ্যিক রাজধানী চট্টগ্রাম তামাকুমন্ডি লেইন বনিক সমিতির উদ্দ্যেগে তামাকুমন্ডি লেইন আওতাধীন ১০০ এর অধিক মার্কেট রয়েছে প্রতিটি মার্কেটে মিনিমাম ২/৩ জন করে পাহারাদার নিয়োজিত দারোয়ান আছে। এই অসহায় অবস্থায় তাদের খাদ্য সমাস্যা না হয় সে কথা চিন্তা করে প্রায় ২০০ দারোয়ানের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন।
করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে পুরো দেশ লকডাউনে, আক্রান্ত মানুষের সংখ্যা ক্রমাগত বাড়ছে। এর সাথে মৃত্যুর সংখ্যাও পাল্লাদিয়ে বাড়ছে। করোনা ক্ষয়ক্ষতি মোকাবেলায় সরকার শিল্পও সেবা খাত, ক্ষুদ্র ও মাজারী শিল্প খাত, রপ্তানী উন্নয়ন তহবিলসহ উৎপাদন খাতে স্বল্প সুদে ঋন প্রদানের জন্য ৭২ হাজার ৫০০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা করা হলেও এদেশের সাধারণ কর্মজীবি, অপ্রাতিষ্ঠানিক কাজে নিয়োজিত, হতদরিদ্র, প্রান্তিক মানুষসহ সর্বস্তরের ক্ষতিগ্রস্থ সাধারণ ভোক্তাদের জন্য কোন প্রণোদনা ঘোষিত হয়নি। এদিকে সরকারী বেসরকারী ত্রাণ ও সহায়তা বিতরণে নানা অনিয়ম স্বজনপ্রীতি ও দুর্নীতির অভিযোগ ক্রমাগত বাড়ছে। রাজধানী ও বিভাগীয় শহরগুলিতে করোনা পরীক্ষা ও সাধারন চিকিৎসার ব্যবস্থা থাকলেও কার্যকারিতা খুবই সীমিত।
এতে উপস্থিত ছিলেন তামাকুমন্ডি লেইন বণিক সমিতির সভাপতি সামশুল আলম,সিনিয়র সহ সভাপতি সরোয়ার কামাল,সাধারণ সম্পাদক আহমেদ কবির দুলাল, সাবেক সা.সম্পাদক আবু তালেব,যুগ্ন- সাধারণ সম্পাদক মনসুর আলম চৌধুরী,সাংগঠনিক সম্পাদক মোজাম্মেল হক,অর্থ সম্পাদক আব্দুল আলিম, সাবেক অর্থ সম্পাদক বজল আহমেদ,সাহিত্য পাঠাগার সম্পাদক মোস্তাক আহমেদ, সাবেক নির্বাহী সদস্য ও সাংবাদিক জাহাঙ্গীর আলম, দপ্তর সম্পাদক, রফিকুল ইসলাম, নির্বাহী সদস্য কপিল উদ্দিন,ফজুল কবির,সাবেক নির্বাহী সদস্য মো.সৈয়দ,প্রচার সম্পাদক পদপ্রার্থী মো.আলমগীর, জাফর ইকবাল, মুন্তাসির মুন্না,আব্দুর রহিম,বিশিষ্ট ব্যাবসায়ী আইয়ুব আলী, সচিব এমদাদুল হক প্রমুখ।
পূর্ববর্তী নিবন্ধযুক্তরাষ্ট্রে করোনায় মৃত্যুর সংখ্যা ২৩ হাজার ছড়িয়েছে
পরবর্তী নিবন্ধ৩০ এপ্রিল পর্যন্ত অন অ্যারাইভাল ভিসা স্থগিত