তফসিলের পর সরকারি অর্থে বিজ্ঞাপন নির্বাচনী আইনের লঙ্ঘন: রিজভী

পপুলার২৪নিউজ প্রতিবেদক

তফসিল ঘোষণার পর সরকারি খরচে বিজ্ঞাপন প্রচারের মাধ্যমে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ ও সরকার নির্বাচনী আইনের লঙ্ঘন করছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বুধবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে নিয়মিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, টিভি খুললেই অনেক চ্যানেলে ‘থ্যাংক ইউ পিএম’-এর বিজ্ঞাপন চলতে দেখছি। কিছু বিজ্ঞাপনের পর বোঝাও যায় না-বিজ্ঞাপনদাতা কে? কিছু বিজ্ঞাপনের পর বোঝা যায় যে, বিজ্ঞাপনদাতা মন্ত্রণালয়।

এ বিষয়ে তিনি কিছু প্রশ্ন রেখে বলেন-নির্বাচনী তফসিল ঘোষণার পর এ ধরনের বিজ্ঞাপন প্রচারে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘিত হচ্ছে কিনা?

নির্বাচন সামনে রেখে এখন কেন সরকারি অর্থে এ ধরনের প্রচার চালু রাখা হচ্ছে?

তিনি বলেন, এ বিজ্ঞাপন তো দেশের মানুষের করের টাকায় প্রচার করা হচ্ছে। আর বিজ্ঞাপন প্রচার করে আওয়ামী লীগ ভোটের সুবিধা নেবেন-এটি নির্বাচন আচরণবিধির সুস্পষ্ট লঙ্ঘন।

এ বিজ্ঞাপন প্রচারের মাধ্যমে সরকারি টাকায় আওয়ামী লীগের পক্ষে প্রচার চালানো হচ্ছে। এটির মাধ্যমে নির্বাচনী প্রচারণায় সমান সুযোগের বিধান লঙ্ঘন করা হচ্ছে। নির্বাচন কমিশন এসব দেখেও না দেখার ভান করছে, বলেন রিজভী।

এ সময় তিনি অবিলম্বে সরকারি টাকায় আওয়ামী লীগের পক্ষে বিজ্ঞাপন প্রচার বন্ধ করার জোর দাবি জানান। এ ছাড়া গণমাধ্যমে সব দলের সমান সুযোগের ব্যবস্থা নিতে আহ্বান জানান।

রিজভী আরও বলেন, একাদশ সংসদ নির্বাচনে গণমাধ্যমকে নিয়ন্ত্রণ করতে চায় নির্বাচন কমিশন (ইসি)। এ জন্য ভোটকেন্দ্র থেকে সংবাদমাধ্যমগুলোকে সরাসরি সম্প্রচার বন্ধের নির্দেশনা দেয়া হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধজাতীয় পার্টির মুখপাত্র রুহুল আমীন হাওলাদার
পরবর্তী নিবন্ধপ্রার্থীদের ব্যানার-পোস্টার সরানোর সময় বাড়ল