ঢাকা প্রিমিয়ার লিগে বল হাতে আলো ছড়ালেন যারা

স্পোর্টস ডেস্ক : সদস্য সমাপ্ত ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে বল হাতে সবাইকে ছাপিয়ে শীর্ষে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের স্পিনার রাকিবুল হাসান। বাঁহাতি স্পিন ভেলকিতে ২৯ উইকেট নিয়ে লিগের শীর্ষ উইকেট শিকারির তকমা পেয়েছেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী এই তরুণ। পেছনে ফেলেছেন চ্যাম্পিয়ন দল শেখ জামালের বিদেশি রিক্রুট পারভেজ রসুলকে।

২৮ উইকেট নিয়ে দ্বিতীয় অবস্থানে আছেন রসুল। লিজেন্ডস অব রূপগঞ্জের চিরাগ জানির দখলে ২৭ উইকেট। সেরা পাঁচের বাকি ২ বোলার আবাহনী লিমিটেডের মোহাম্মদ সাইফউদ্দিন আর তানভীর ইসলাম। প্রথম ৩ জনের থেকে ১ ম্যাচ কম খেলা সাইফউদ্দিন ১৪ ইনিংসে নিয়েছেন ২২ উইকেট। সাইফউদ্দিনের থেকে ১ ম্যাচ বেশি খেলে সমান ২২ উইকেট নিয়ে পাঁচে তানভীর।

চমক দেখিয়েছেন লিজেন্ডস অব রূপগঞ্জের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। ১৪ ইনিংস হাত ঘুরিয়ে ২০ উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেট সংগ্রাহকের তালিকায় সেরা দশে জায়গা করে নিয়েছেন মাশরাফি।

ডিপিএলের এবারের আসরের বেস্ট বোলিং ফিগার আল আমিন জুনিয়রের। গাজী গ্রুপের হয়ে আবাহনীর বিপক্ষে মাত্র ২২ রান দিয়ে একাই নেন ৬ উইকেট। সমান ৬টা করে উইকেট পেয়েছেন গাজীর বোলার কাজী অনিক আর লিজেন্ডস অব রূপগঞ্জের আল-আমিন হোসেন। ইনিংসে ৫ উইকেট আছে আরো ১১ জন বোলারের।

এক ইনিংসে সর্বাধিক রান খরচের শীর্ষে আবাহনীর তানজিম হাসান সাকিব। গাজী গ্রুপের বিপক্ষে ৯ ওভারে ৮৯ রান দেন আবাহনী এই পেসার।

পূর্ববর্তী নিবন্ধশ্রীলঙ্কায় টি-টোয়েন্টি সিরিজে বিশ্রামে প্যাট কামিন্স
পরবর্তী নিবন্ধশেহনাজকে প্রস্তাব দিলেন সালমান খান