ডেঙ্গুতে সলিমুল্লাহ মেডিকেলের ছাত্রী দীপান্বিতার মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

ডেঙ্গু আক্রান্ত হয়ে রাজধানীর স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজের ৫১তম ব্যাচের শিক্ষার্থী দীপান্বিতা বিশ্বাস (২০) মারা গেছেন।

সোমবার (১৮ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৩টায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তুষার দাস তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

দীপান্বিতা রাজবাড়ীর পাংশা থানার লক্ষ্মীপুর গ্রামের অমল বিশ্বাসের মেয়ে। এমবিবিএস ২০২২-২৩ শিক্ষাবর্ষে তিনি স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজে ভর্তি হয়েছিলেন। দীপান্বিতা ৫১তম ব্যাচের ছাত্রী ছিলেন।

দীপান্বিতার সহপাঠী শাদমান কবির বলেন, ডেঙ্গু আক্রান্ত হওয়ার পর মেডিকেলের আবাসিক হলে থেকেই চিকিৎসা নিচ্ছিলেন দীপান্বিতা। পরে শারীরিক অবস্থার অবনতি হলে প্রথমে তাকে সলিমুল্লাহ মেডিকেলের আইসিইউতে নেওয়া হয়। অবস্থার আরও অবনতি হলে শুক্রবার (১৫ সেপ্টেম্বর) তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে স্থানান্তর করা হয়। সেখানেই তার মৃত্যু হয়।

এদিকে, দীপান্বিতার অকাল মৃত্যুতে তার পরিবার, শিক্ষক ও সহপাঠীদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে। তার মৃত্যুর খবরে আবাসিক হলের শিক্ষার্থী এবং সহপাঠীরা কান্নায় ভেঙে পড়েন। তারা দীপান্বিতা বিদেহী আত্মার শান্তি কামনা করেছেন।

পূর্ববর্তী নিবন্ধঅবাধ, সুষ্ঠু নির্বাচন করতে সরকার দৃঢ় প্রতিজ্ঞা: পররাষ্ট্রমন্ত্রী
পরবর্তী নিবন্ধ২৮ ঘণ্টা বন্ধ থাকবে এনআইডি সেবা