ডিবি থেকে হারুনকে বদলি

নিউজ ডেস্ক : ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদকে বদলি করা হয়েছে।

বুধবার (৩১ জুলাই) এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হয়।

এতে জানানো হয়, হারুন অর রশিদকে ডিবির অতিরিক্ত কমিশনার থেকে বদলি করে ডিএমপির অতিরিক্ত কমিশনার (ক্রাইম) হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

হারুন অর রশীদের স্থলাভিষিক্ত করা হয়েছে অতিরিক্ত পুলিশ কমিশনার (লজিস্টিকস, ফিন্যান্স অ্যান্ড প্রকিউরমেন্ট) মহা.আশরাফুজ্জামানকে।

এদিকে, ক্রাইম অ্যান্ড অপারেশনসের অতিরিক্ত পুলিশ কমিশনার খ. মহিদ উদ্দিনকে লজিস্টিকস, ফিন্যান্স অ্যান্ড প্রকিউরমেন্ট বিভাগে বদলি করা হয়েছে।

সম্প্রতি কোটা সংস্কার আন্দোলনের ছয় সমন্বয়কারীকে ডিবি কার্যালয়ে বসিয়ে খাওয়ানো এবং সেই ছবি প্রকাশ করা নিয়ে আলোচনার মধ্যে হারুন অর রশীদ। এমনকি বিষয়টি নিয়ে উষ্মা প্রকাশ করেছেন হাই কোর্টের একটি বেঞ্চ।

গত সোমবার (২৯ জুলাই) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি এস এম মাসুদ হোসেন দোলনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রাষ্ট্রপক্ষকে উদ্দেশ্য করে বলেন, ডিবি অফিসে যাকে তাকে ধরে নিয়ে যাবেন, তারপর খাবার টেবিলে বসাবেন, সেই ছবি আবার আপলোড করেন। এভাবে জাতির সঙ্গে মশকরা করবেন না।

গত রোববার (২৮ জুলাই) কোটা সংস্কার আন্দোলনের ছয় সমন্বয়ককে সঙ্গে এক টেবিলে বসে নাস্তা করার কয়েকটি ছবি ফেসবুকে পোস্ট করেন মোহাম্মদ হারুন অর রশীদ।

ক্যাপশনে হারুন লেখেন, কোটা সংস্কার আন্দোলনের প্ল্যাটফর্ম বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়করা নিরাপত্তাহীনতায় ভুগছিলেন। তাই ওদের ডিবি কার্যালয়ে এনে তাদের সঙ্গে কথা বললাম।

আরও লেখেন, কী কারণে নিরাপত্তাহীনতায় ভুগছে! ওদের কথা শুনে শিক্ষার্থীদের নিরাপত্তা নিয়ে আমাদের নানা পরিকল্পনার কথা জানানোর পর তাদের উদ্বেগ দূর হয়েছে। শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে টিম ডিবি ডিএমপি বদ্ধপরিকর।

পূর্ববর্তী নিবন্ধজামায়াত-শিবির নিষিদ্ধ যেকোনো সময় : স্বরাষ্ট্রমন্ত্রী
পরবর্তী নিবন্ধবিপ্লব কুমার সরকারকে ডিবিতে পদায়ন