ডিএমপির ৭ ডিসিকে বিভিন্ন বিভাগে পদায়ন

নিজস্ব প্রতিবেদক

ডিএমপির উপ-পুলিশ কমিশনার (ডিসি) পদমর্যাদার সাত কর্মকর্তাকে বিভিন্ন দায়িত্বে পদায়ন করা হয়েছে। শনিবার (১৭ আগস্ট) ডিএমপি কমিশনার মো. মাইনুল হাসান স্বাক্ষরিত এক আদেশে তাদের ভিন্ন ভিন্ন দায়িত্বে পাঠানো হয়।

পদায়ন হওয়া কর্মকর্তারা হলেন, উপ-পুলিশ কমিশনার ফারুক আহমেদকে ডিএমপির সদরদপ্তর ও প্রশাসন বিভাগে, সদরদপ্তর ও প্রশাসন বিভাগের আসফিকুজ্জামান আকতারকে সিটি-সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগে, রমনা বিভাগের মো. শাহরিয়ার আলীকে মতিঝিল বিভাগে, ট্রাফিক রমনা বিভাগের রওনক জাহানকে উত্তরা বিভাগে, ট্রাফিক ওয়ারী বিভাগের মোহাম্মদ রুহুল কবীর খানকে তেজগাঁও বিভাগে, রওনক আলমকে ওয়েলফেয়ার অ্যান্ড ফোর্স বিভাগে এবং ওয়েলফেয়ার অ্যান্ড ফোর্স বিভাগের মোহাম্মদ সোহেল রানাকে সদরদপ্তরে সংযুক্ত করা হয়েছে।

ক্ষমতার পালাবদলের মধ্যে পুলিশের প্রায় সকল পর্যায়ের কর্মকর্তাদের বদলি অব্যাহত রয়েছে। বাধ্যতামূলক অবসরে পাঠানো হয় এসবির সাবেক প্রধান মনিরুল ইসলাম ও সাবেক ডিএমপি কমিশনার হাবিবুর রহমানের মতো প্রভাবশালী পুলিশ কর্মকর্তাদের।

প্রবল গণআন্দোলনের মুখে গত ৫ আগস্ট সরকারের পতন হলে শেখ হাসিনার আমলে নিয়োগ দেওয়া আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুনকে চাকরি থেকে বাদ দেওয়া হয়। তার স্থলাভিষিক্ত করা হয় ট্রাফিক অ্যান্ড ড্রাইভিং স্কুলের কমান্ড্যান্ট মো. ময়নুল ইসলামকে।

৭ আগস্ট র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) মহাপরিচালক হারুন-অর-রশিদকে সরিয়ে পুলিশের এলিট ফোর্সের নেতৃত্বে আনা হয় অতিরিক্ত আইজিপি এ কে এম শহিদুর রহমানকে।

পূর্ববর্তী নিবন্ধএক মাস পর খুলল শিক্ষাপ্রতিষ্ঠান, নিরাপত্তা জোরদার
পরবর্তী নিবন্ধজয় দিয়ে মৌসুম শুরু করল বার্সেলোনা