ডিএনসিসির চলমান প্রকল্পের কাজ নির্ধারিত সময়ে শেষ করার তাগিদ

নিউজ ডেস্ক:
ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) চলমান উন্নয়ন প্রকল্পের কাজ নির্ধারিত সময়ে শেষ করার তাগিদ দিয়েছেন প্রশাসক মো. মাহমুদুল হাসান।

শনিবার (১৪ সেপ্টেম্বর) গাবতলী সিটি পল্লিতে ঢাকা উত্তর সিটি করপোরেশনের ক্লিনারবাসীদের জন্য বহুতল আবাসিক ভবন নির্মাণ প্রকল্প, কল্যাণপুর স্টর্ম ওয়াটার পাম্পিং স্টেশন এবং আমিন বাজার ল্যান্ডফিল সম্প্রসারণ ও আধুনিকীকরণ প্রকল্প সরেজমিনে পরিদর্শন করে তিনি এ তাগিদ দেন।

প্রশাসক মো. মাহমুদুল হাসান বলেন, নির্ধারিত সময়ের মধ্যে চলমান উন্নয়ন কার্যক্রম সম্পন্ন করতে এবং প্রকল্পের কাজের গুণগত মান নিশ্চিত করার বিষয়ে প্রকল্প পরিচালকসহ সংশ্লিষ্টদের নির্দেশনা দেওয়া হয়েছে।

ডিএনসিসির প্রশাসক বলেন, চলমান কাজগুলো নির্ধারিত সময়ে সম্পন্ন করার লক্ষ্যে সংশ্লিষ্ট সকল বিভাগ ও সংস্থার সঙ্গে সমন্বয় করতে হবে। কাজের গতি বাড়াতে সর্বোচ্চ সচেষ্ট থাকতে হবে। জলাবদ্ধতা নিরসনে কল্যাণপুর স্টর্ম ওয়াটার পাম্পিং স্টেশন সব সময় সচল রাখতে হবে এবং এটির আধুনিকীকরণ করতে হবে।

আমিনবাজার ল্যান্ডফিল পরিদর্শন শেষে ডিএনসিসি প্রশাসক বলেন, ঢাকা উত্তর সিটি এলাকার বিপুল পরিমাণ বর্জ্যের সঠিক ব্যবস্থাপনার জন্য আমিন বাজার ল্যান্ডফিল আধুনিকীকরণ করতে হবে। বর্জ্য থেকে বিদ্যুৎ প্রকল্পটি বাস্তবায়নের মাধ্যমে পরিবেশবান্ধব, পরিচ্ছন্ন ঢাকা গড়ে তোলা হবে। এর ফলে বায়ু দূষণ রোধ হবে। বর্জ্য থেকে বিদ্যুৎ প্রকল্পটি বাস্তবায়ন হলে সঠিকভাবে বর্জ্য ব্যবস্থাপনার পাশাপাশি ৪২.৫ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন সম্ভব হবে। এই প্রকল্পটি দ্রুত বাস্তবায়নের জন্য সংশ্লিষ্ট সকল বিভাগ ও সংস্থার সঙ্গে সমন্বয় করে কাজের গতি বৃদ্ধি করা হবে।

পরিদর্শনকালে আরও উপস্থিত ছিলেন ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মীর খায়রুল আলম, সচিব মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মো. মঈন উদ্দিন, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল ইমরুল কায়েস চৌধুরী, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা ক্যাপ্টেন মোহাম্মদ ফিদা হাসান প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধপ্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে এবি ব্যাংকের ২ কোটি টাকা
পরবর্তী নিবন্ধগাজায় ইসরায়েলি তাণ্ডব, নিহত আরও ২৬ ফিলিস্তিনি