টেস্ট ক্রিকেট নিয়ে রমিজ রাজার অভিনব প্রস্তাব

পপুলার২৪নিউজ ডেস্ক:
আইসিসির কাছে নতুন দাবি জানালেন রমিজ রাজা। ১৯৯২ সালে ইমরান খানের সেই বিশ্বজয়ী পাকিস্তান দলের তারকা ওপেনার টেস্ট ক্রিকেটের ভবিষ্যৎ সুরক্ষিত করতে চেয়ে ক্রিকেটের বিশ্ব নিয়ামক সংস্থার সভায় মঙ্গলবার যে প্রস্তাব রাখলেন তা অভিনব। কী বললেন রমিজ?

আইসিসির কাছে তার জোরালো দাবি পাঁচদিনের ক্রিকেটের জন্য দুই মাসের ‘উইন্ডো’ চালু করার। সাবেক পাক ক্রিকেটারের অভিমত, এই দুটি মাস শুধু টেস্ট ক্রিকেটের জন্য বরাদ্দ থাকুক। পাশাপাশিই তিনি টেস্ট ক্রিকেটের ভবিষ্যৎ মসৃণ করে তুলতে ভারতীয় ও পাক বোর্ডকে আরও উদ্যোগী হওয়ার অনুরোধ জানিয়ে রাখলেন।

রমিজের বক্তব্য, ‘টেস্ট ক্রিকেটের বিশ্ব চ্যাম্পিয়নশিপ চালু করতে চলেছে আইসিসি। চমৎকার উদ্যোগ। তবে, আমার মনে হয় একটা উইন্ডো চালু করলে তা বেশ ফলপ্রসূ হবে। দুই মাসের এই সময়ে টি ২০ বা ওয়ানডে ক্রিকেট খেলবে না কোনো দেশ। শুধুই পাঁচদিনের টেস্টে অংশ নেবে দলগুলো। আর হ্যাঁ, বিসিসিআই বা পিসিবিও ব্যাপারটা নিয়ে এবার সিরিয়াসলি ভাবুক। এমনিতেই এশীয় দেশগুলোতে সাম্প্র্রতিককালে টেস্ট ক্রিকেটের আসর সাধারণ ক্রিকেট অনুরাগীদের কাছে সেভাবে ঢেউ তুলছে না। ব্যাপারটা কিন্তু বেশ চিন্তার।’ ওয়েবসাইট।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামে হোটেলে মদ খেয়ে পুলিশ কর্মকর্তার মাতলামি
পরবর্তী নিবন্ধসেন্ট্রাল আফ্রিকান রিপাবলিকে লরি দুর্ঘটনায় ৭৭ জন নিহত