টেলি সামাদের পরিবার প্রধানমন্ত্রীর সহযোগিতা চান

রাজু আনোয়ার:

দেশের শক্তিমান কৌতুক অভিনেতা টেলি সামাদের উন্নত চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর সহযোগিতা কামনা করেছেন তার পরিবার।

এ প্রসঙ্গে টেলি সামাদের স্ত্রী রেখা সামাদ গণমাধ্যমে জানান,আমার স্বামী টেলি সামাদের শারীরিক অবস্থা ভালো না । হাসপাতালের চিকিৎসা অনেক ব্যয়বহুল। প্রধানমন্ত্রী যদি একটু সাহায্যের হাত বাড়িয়ে দিতেন তবে আমাদের জন্য খুব ভালো হতো।

টেলি সামাদের শারীরিক অবস্থা প্রসঙ্গে তিনি বলেন,‘পিজি হাসপাতালে দুই দিন কেবিনে থাকার পর শারীরিক অবস্থা আরো খারাপ হয়ে যায়। তারপর আইসিইউতে নেওয়া হয়। বলতে গেলে তিনি এখন কিছুই খেতে পারছেন না। আপনারা সবাই তার জন্য দোয়া করবেন।’

চলচ্চিত্রের শক্তিমান এ অভিনেতার বুকে ইনফেকশন আছে এবং রক্তের প্লাটিলেট কমে গিয়েছে বলে জানা গেছে। গত দুই সপ্তাহ আগে হঠাৎ অসুস্থ হয়ে স্কয়ার হাসপাতালে ভর্তি হয়েছিলেন শক্তিমান কৌতুক অভিনেতা টেলি সামাদ। কয়েকদিন চিকিৎসা নিয়ে একটু সুস্থ হয়ে বাসায় ফিরলেও তার শারীরিক অবস্থার আবার অবনতি হয়েছে ।এরপর ২১ ডিসেম্বর শনিবার সকালে হঠাৎ তার শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের আইসিইউতে নেওয়া হয় । বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের আইসিইউ-তে চিকিৎসাধীন রয়েছেন টেলি সামাদ।

মুন্সীগঞ্জের ছেলে টেলি সামাদ। শুধু অভিনয় নয়, গান ও ছবি আঁকাতেও রয়েছে তার সমান পারদর্শিতা । ১৯৭৩ সালে নজরুল ইসলামের নির্মিত ‘কার বৌ’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে পা রাখেন তিনি। এরপরে পাঁচ শতাধিক সিনেমায় অভিনয় করেছেন। অভিনয়ের বাইরে ৫০টির বেশি চলচ্চিত্রে তিনি গানও গেয়েছেন। বিটিভির ক্যামেরাম্যান মোস্তফা মামুন আবদুস সামাদ বাদ দিয়ে টেলিসামাদ নামটা দিয়েছিলেন। সেই থেকেই তাকে সবাই টেলিসামাদ নামেই চেনে।
৭০ দশক থেকে তাকে পর্দায় দেখছেন দর্শকরা। এ যাবৎ অসংখ্য চলচ্চিত্র-নাটকে নানা ধরনের চরিত্রে দুর্দান্ত অভিনয় দর্শক হৃদয়ে স্থান করে নেন অভিনেতা টেলিসামাদ । নিজের অভিনয় শৈলি দিয়ে একসময় দর্শকদের বিনোদন ও হাসিতে সারাক্ষন মাতিয়ে রাখতেন তুমুল জনপ্রিয় এই কৌতুক অভিনেতা। সবাইকে আনন্দ দিয়ে জীবন সায়াহ্নে এসে কৌতুক সম্রাট টেলিসামাদের মুখেই এখন নিভু নিভু সেই হাসির রেখা।

 

 

পূর্ববর্তী নিবন্ধপটিয়ায় আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের ১৬৮তম শাখার শুভ উদ্বোধন
পরবর্তী নিবন্ধসুরস্রষ্টা আলাউদ্দিন আলীর জন্মদিন আজ