টুইটারে বাইডেনের সঙ্গে ইলন মাস্কের জমজমাট বিতর্ক

তথ্যপ্রযুক্তি ডেস্ক : যুক্তরাষ্ট্রে ইলেক্ট্রিক গাড়ি নির্মান ও কর্মসংস্থান নিয়ে মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। এরপরই বিষয়টি নিয়ে একহাত নিলেন ধনকুবের ও টেসলা সিইও ইলন মাস্ক।

সম্প্রতি প্রেসিডেন্ট বাইডেন টুইটারে জানান, গাড়ি নির্মাতা কোম্পানি জিএম, ফোর্ড দেশের হাজার হাজার মানুষের কর্মসংস্থান এবং সবচেয়ে বেশি অর্থ বিনিয়োগ করেছে। তবে প্রেসিডেন্টের এ দাবি মানতে রাজি নন টেসলা প্রধান ইলন মাস্ক।

ফিরতি টুইটে ইলন মাস্ক লিখেছেন, যুক্তরাষ্ট্রের গাড়ি কোম্পানিগুলোর মধ্যে টেসলাই সবচেয়ে বেশি বিনিয়োগ ও কর্মসংস্থানের সৃষ্টি করেছে।

প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, ‘ইলেক্ট্রিক যানবাহন নির্মাণে ১১ বিলিয়ন ডলার বিনিয়োগ করেছে ফোর্ড। কোম্পানিটি পুরো দেশে ১১ হাজার কর্মসংস্থান সৃষ্টি করেছে। অন্যদিকে ইলেক্ট্রনিক গাড়ি নির্মানে দেশের ইতিহাসে সবচেয়ে বেশি বিনিয়োগ করেছে জেনারেল মোটরস (জিএম)। এ ধরনের গাড়ি নির্মানে সাত বিলিয়ন ডলার বিনিয়োগের পাশাপাশি মিশিগানে চার হাজার কর্মসংস্থান সৃষ্টি করেছে।’

অন্যদিকে বাইডেনের এ টুইটের বিদ্রুপমূলক জবাব দেন ইলেক্ট্রিক গাড়ি নির্মাণের অগ্রদূত টেসলার সিইও ইলন মাস্ক। তিনি বলেন, ‘ইলেক্ট্রিক গাড়ি নির্মাণের লক্ষ্যে যুক্তরাষ্ট্রে ৫০ হাজারের বেশি কর্মসংস্থান করেছে টেসলা। শুধু তাই নয় জিএম এবং ফোর্ড যে পরিমান বিনিয়োগ করেছে এক্ষেত্রে টেসলা তার চেয়েও দ্বিগুন অর্থ লগ্নি করেছে।’

চলতি বছরের শুরুর দিকে প্রথমবারের মতো জনসম্মুখে টেসলা কোম্পানি নিয়ে কথা বলেন প্রেসিডেন্ট বাইডেন। দেশের ইলেক্ট্রিক যানবাহন অবকাঠামো সম্প্রসারনে আমেরিকান কোম্পানিগুলোর দায়িত্ব নিয়ে আলোচনাকালে তিনি টেসলার নাম উল্লেখ করেন।

পূর্ববর্তী নিবন্ধকিলিয়ান এমবাপ্পেকে ধরে রাখতে সম্ভাব্য সব কিছুই করবে পিএসজি
পরবর্তী নিবন্ধপুরুষের দাড়ি ঘন ও লম্বা হয় যে পাঁচ খাবার