টানা ১২ দিন পর মৃত্যুশূন্য রামেক

রাজশাহী প্রতিনিধি : টানা ১২ দিন পর মৃত্যুশূন্য দিন কাটাল রাজশাহী মেডিকেল (রামেক) কলেজ হাসপাতালের করোনা ইউনিট। বুধবার (১৬ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) সকাল ৯টা পর্যন্ত হাসপাতালের এই ইউনিটে করোনা সংক্রমণ কিংবা উপসর্গ নিয়ে কোনো রোগীর মৃত্যুর খবর পাওয়া যায়নি।

একদিন আগেও হাসপাতালের এই ইউনিটে ৪ জন প্রাণ হারান। তারা মারা যান প্রাণঘাতী করোনা সংক্রমণে। সর্বশেষ গত ৪ ফেব্রুয়ারি মৃত্যুহীন দিন কাটে করোনা ইউনিটে। এরও আগে ১৮ জানুয়ারিও মৃত্যুশূন্য ছিল হাসপাতালের এই ইউনিট।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণ কিংবা সংক্রমণের উপসর্গ নিয়ে কোনো রোগী মারা যাননি।

এদিকে ১৪৬ শয্যার রামেক করোনা ইউনিটে বৃহস্পতিবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৪১ জন। একদিন আগে এই সংখ্যা ছিল ৩৯ জনে। করোনা নিয়ে ভর্তি রয়েছেন ২৩ জন এবং উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১২ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ৬ জনের। এছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ২ জন। এই একদিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৩ জন।

বর্তমানে রাজশাহীর ১৪ জন, চাঁপাইনবাবগঞ্জের ১০ জন, নওগাঁর ৭ জন, নাটোরের ৫ জন, পাবনার ৩ জন, চুয়াডাঙ্গার একজন এবং বগুড়ার একজন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

এর আগে বুধবার রামেক হাসপাতাল ল্যাবে ১৬৮ জনের করোনার নমুনা পরীক্ষা হয়েছে। তাতে করোনা ধরা পড়েছে ২৩ জনের। একইদিনে রামেক ল্যাবে ২৮২ জনের নমুনা পরীক্ষায় ৪১ জনের করোনা ধরা পড়েছে।

পূর্ববর্তী নিবন্ধগ্ল্যামার জগত বলিউডে পা রাখলেন শাহরুখ কন্যা
পরবর্তী নিবন্ধপ্রধান বাণিজ্যিক অংশীদার হতে চায় বাংলাদেশ ও অস্ট্রেলিয়া