টাঙ্গাইল-৭ আসনের উপ-নির্বাচনের ভোটগ্রহণ চলছে

জেলা প্রতিনিধি:

টাঙ্গাইল-৭ মির্জাপুর আসনের ভোটগ্রহণ চলছে। রোববার সকাল ৮টা থেকে একটি পৌরসভা ও ১৪টি ইউনিয়নের ১২১টি কেন্দ্রে ভোট চলছে।

ভ্রাম্যমাণ আদালত, র্যাব, পুলিশ, বিজিবি ও আনসারসহ বিপুল সংখ্যক নিরাপত্তাকর্মী দায়িত্ব পালন করছেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারের উপস্থিতিও বাড়ছে। এখন পর্যন্ত কোনো অপ্রিতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

এ উপনির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী খান আহমেদ শুভ (নৌকা), জাতীয় পার্টির জহিরুল ইসলাম (লাঙ্গল), বাংলাদেশ কংগ্রেস পার্টির রুপা রায় চৌধুরী (ডাব), ওয়ার্কার্স পার্টির গোলাম নওজব পাওয়ার চৌধুরী (হাতুরী), স্বতন্ত্র প্রার্থী নুরুল ইসলাম (মোটর গাড়ি) প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ উপজেলায় তিন লাখ ৪০ হাজার ৩৭৯ ভোটার রয়েছেন।

জেলা নির্বাচন অফিস সূত্র আরও জানায়, এ আসনে মোট ভোটার ৩ লাখ ৪০ হাজার ৩৭৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৭০ হাজার ৫০১ জন, মহিলা ভোটার ১ লাখ ৬৯ হাজার ৮৭৮ জন। ৫ জন হিজরা ভোটার রয়েছেন। মোট ভোট কেন্দ্র রয়েছে ১২১টি। এর মধ্যে ঝুকিপূর্ণ কেন্দ্র ৫৭টি, সাধারণ কেন্দ্র ৬৪টি। আর নির্বাচনে ভোট কক্ষ রয়েছে ৭৫৬টি। নির্বাচনের দিন প্রতিটি কেন্দ্রে পুলিশ এবং আনসার মিলিয়ে ১৯ থেকে ১৮ জন করে সদস্য দায়িত্ব পালন করছেন। একইসঙ্গে র‌্যাব এবং ডিবির টিমও কাজ করছে। অপরদিকে প্রতিটি ইউনিয়নে পুলিশের স্ট্রাইকিং ফোর্স ও একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্বে রয়েছে।

এ আসনের নির্বাচনের সহকারী রিটানিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা এএইচএম কামরুল হাসান বলেন, শাস্তিপূর্ণভাবে ব্যাপক কড়া নিরাপত্তার মধ্যে দিয়ে ভোটগ্রহণ শুরু হয়েছে৷ নির্বাচনে পর্যাপ্ত সংখ্যাক আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে। আশা করছি নির্বাচন সুষ্ঠু এবং শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হবে।

জানা যায়, গত ১৬ নভেম্বর এ আসনের সংসদ সদস্য একাব্বর হোসেন মারা গেলে আসনটি শুন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। নির্বাচনে ৭ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন।

পূর্ববর্তী নিবন্ধসুনামির আঘাত জাপানেও, সতর্কতা জারি
পরবর্তী নিবন্ধবিকেলে বসছে বছরের প্রথম অধিবেশন