টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠালো ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক:

বাংলাদেশে এসে এই প্রথম টস জিতলেন ইংল্যান্ড অধিনায়ক জস বাটলার। ওয়ানডের তিন ম্যাচ এবং প্রথম দুই টি-টোয়েন্টিতেই টস হেরেছেন বাটলার। শুধু তাই নয়, চলতি বছর এর আগে মোট ৮ বার টস করতে নেমে একবারও জিততে পারেননি ইংলিশ অধিনায়ক।

অবশেষে ৯ম প্রচেষ্টায় এসে তার কলটা সঠিক হলো। বাংলাদেশের বিপক্ষে শেষ টি-টোয়েন্টি ম্যাচে এসে টস জিতলেন তিনি এবং টস জিতেই চোখ বন্ধ করে সিদ্ধান্ত নিলেন প্রথমে বোলিং করার। ব্যাট করার জন্য আমন্ত্রণ জানালেন বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসানকে।

বাংলাদেশ দলে আনা হয়েছে দুটি পরিবর্তন। বাঁ-হাতি নাসুম আহমেদকে বাদ দিয়ে অভিষেক করানো হচ্ছে আরেক বাঁ-হাতি তানভিরুল ইসলামকে। এছাড়া আফিফ হোসেন ধ্রুবকে বসিয়ে রেখে একাদশে নেয়া হয়েছে শামীম হোসেন পাটোয়ারিকে।

বাংলাদেশ একাদশ

রনি তালুকদার, লিটন দাস (উইকেটরক্ষক), নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান (অধিনায়ক), তৌহিদ হৃদয়, শামীম হোসেন পাটোয়ারী, মেহেদী হাসান মিরাজ, তানভির ইসলাম, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, মোস্তাফিজুর রহমান।

ইংল্যান্ড একাদশ

ফিল সল্ট, জস বাটলার (অধিনায়ক ও উইকেটরক্ষক), ডেভিড মালান, বেন ডাকেট, মইন আলি, স্যাম কারান, ক্রিস ওকস, ক্রিস জর্ডান, রেহান আহমেদ, আদিল রশিদ, জোফরা আরচার।

 

পূর্ববর্তী নিবন্ধডাচ্-বাংলার টাকা ছিনতাই: মূল মাস্টারমাইন্ড গ্রেফতার
পরবর্তী নিবন্ধযুদ্ধের ফলে উন্নয়ন অংশীদাররা সুদের হার বাড়িয়ে দিয়েছে: প্রধানমন্ত্রী