টস জিতে অস্ট্রেলিয়াকে ব্যাটিংয়ে পাঠালো নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপে অন্যতম হাইভোল্টেজ ম্যাচ অনুষ্ঠিত হতে যাচ্ছে আজ। ওশেনিয়া মহাদেশের শক্তিশালি দুটি ক্রিকেট খেলুড়ে দেশ মুখোমুখি হচ্ছে আজ ধর্মশালার হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে।

হাইভোল্টেজ ম্যাচটিতে টস জিতলেন নিউজিল্যান্ড অধিনায়ক টম ল্যাথাম। টস জিতেই অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্সকে ব্যাট করার আমন্ত্রণ জানিয়েছেন তিনি।

এবারের বিশ্বকাপে এখনও পর্যন্ত ভারতের পর দ্বিতীয় সর্বোচ্চ সাফল্য দেখিয়েছে দুটি দেশ। দক্ষিণ আফ্রিকা এবং নিউজিল্যান্ড। তারা হেরেছে একটি করে ম্যাচ। অস্ট্রেলিয়া হেরেছে দুটিতে। তাসমান পাড়ের এই দুই দেশ মুখোমুখি হওয়া মানেই অন্যরকম এক লড়াই। এই লড়াইয়ে এগিয়ে যাওয়া মানেই সেমির পথ অনেকটাই পরিস্কার করে নেয়া।

টস জিতে ফিল্ডিং নেয়ার বিষয়ে নিউজিল্যান্ড অধিনায়ক ল্যাথাম বলেন, ‘উইকেট ভালোই মনে হচ্ছে। তবে রাতে শিশির পড়ার কারণে ম্যাচের শুরুতে বোলাররা কিছু সুবিধা আদায় করে নিতে পারবে। এ কারণেই প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত।’

প্রথমে ব্যাটিং করতে হবে বলে চিন্তিত নন অস্ট্রেলিয়া অধিনায়ক প্যাট কামিন্স। তিনি বরং খুশিই। ট্রাভিস হেড খেলবেন আজ। তাকে নেয়া হয়েছে ক্যামেরন গ্রিনের পরিবর্তে। নিউজিল্যান্ড দলে মার্ক চাপম্যানের পরিবর্তে খেলছেন জিমি নিশাম।

অস্ট্রেলিয়া একাদশ

ট্রাভিস হেড, ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শ, স্টিভ স্মিথ, মার্নাস লাবুশেন, জস ইংলিস (উইকেটরক্ষক), গ্লেন ম্যাক্সওয়েল, প্যাট কামিন্স (অধিনায়ক), মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা, জস হ্যাজলউড।

 

নিউজিল্যান্ড একাদশ

ডেভন কনওয়ে, উইল ইয়ং, রাচিন রাবিন্দ্রা, ড্যারিল মিচেল, টম ল্যাথাম (অধিনায়ক ও উইকেটরক্ষক), গ্লেন ফিলিপস, জেমস নিশাম, মিচেল সান্তনার, ম্যাট হেনরি, লকি ফার্গুসন, ট্রেন্ট বোল্ট।

 

পূর্ববর্তী নিবন্ধগাজায় স্থল অভিযান চালিয়েছে ইসরায়েল
পরবর্তী নিবন্ধসড়কে নেই গণপরিবহন, চরম ভোগান্তিতে নগরবাসী