জয়ের ফিফটির পর শান্তর ঝড়ো সেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক : জাকির হাসানকে হারিয়ে শুরুতেই হতাশ হতে হয় বাংলাদেশকে। তবে এরপর আর পেছন ফিরে তাকাতে দিলেন না নাজমুল হাসান শান্ত ও মাহমুদুল হাসান জয়।

একপ্রান্তে শান্ত যখন ওয়ানডে স্টাইলে সেঞ্চুরি পূর্ণ করলেন, অপরপ্রান্তে জয় তখন হাঁকালেন ফিফটি।
এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩৭.৪ ওভারে ১ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ১৮১ রান।

মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে একমাত্র টেস্টে আফগানিস্তানের বিপক্ষে টস হেরে আগে ব্যাট করছে বাংলাদেশ। ইনিংসের দ্বিতীয় ওভারে অবশ্য উইকেট হারান জাকির। অভিষেক ওভারে বল করতে এসে নিজের প্রথম বলটি অফ স্টাম্পের বাইরে মারেন আফগান পেসার মাসুদ। স্ট্রাইকে থাকা জাকির হাসান খোঁচা দিয়ে নিজের বিদায় ডেকে আনলেন। শুরুতে মাসুদের আবেদনে অবশ্য সাড়া দেননি আম্পায়ার।

তবে রিভিউ নেয় আফগানিস্তান। সেখানেই আল্ট্রা এজে স্পাইক দেখা যায়। আর অভিষেক বলেই উইকেট পেয়ে যান আফগান বোলার। এতে গড়েন রেকর্ডও। ২১ বছর আগে কলম্বো টেস্টে মোহাম্মদ আশরাফুলকে শিকার করে এই রেকর্ড গড়েন শ্রীলঙ্কার চামিলা গামাগ। সেটি নতুন করে আজ ফেরালেন আফগান পেসার মাসুদ।

তিনে নেমে নাজমুল হাসান শান্ত শুরু করেন ঝড়ো ব্যাটিং। তাকে সঙ্গ দেওয়া জয় অবশ্য ধীরগতিতে ব্যাট চালাতে থাকেন। ১২৬ বলে তারা পূর্ণ করেন শতরানের জুটি। ৫৮ বলে ১০ চারে শান্ত হাকান ফিফটি। জয়ের লাগে ১২০ বল। ওয়ানডে স্টাইলে ব্যাট করতে থাকা শান্ত পান সেঞ্চুরির দেখাও; ১১৮ বলে।

 

পূর্ববর্তী নিবন্ধশান্ত-জয়ের ব্যাটে বাংলাদেশের প্রতিরোধ
পরবর্তী নিবন্ধআফতাবনগরে গরুর হাট বসতে বাধা কাটলো