জয়ের অসাধারণ সেঞ্চুরিতে বাংলাদেশের বিশাল সংগ্রহ

স্পোর্টস ডেস্ক : ইমার্জিং এশিয়া কাপের ফাইনাল খেলতে হলে আফগানিস্তানকে আজ হারাতেই হবে। সে লক্ষ্যে কলম্বোয় আফগানিস্তান ইমার্জিং দলের মুখোমুখি হয়েছে টাইগাররা। টস জিতে ব্যাট করতে নেমে মাহমুদুল হাসান জয়ের দুর্দান্ত এক সেঞ্চুরির ওপর ভর করে আফগান ‘এ’ দলের বিপক্ষে ৩০৮ রানের বিশাল স্কোর গড়ে তুলেছে টাইগাররা।

অসাধারণ এক সেঞ্চুরি উপহার দিয়েছেন মাহমুদুল হাসান জয়। ১১৪ বলে ১০০ রান করে আউট হন তিনি। অসাধারণ ব্যাটিং করেছেন জাকির হাসানও। ৭২ বলে তিনি খেলেছেন ৬৪ রানের ইনিংস।

 

টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক সাইফ হাসান। ব্যাট করতে নামার পর শুরুতেই দুই উইকেট হারিয়ে বসে বাংলাদেশ। ১৮ রান করে আউট হয়ে যান মোহাম্মদ নাইম। ৯ রান করেন তানজিদ অধিনায়ক সাইফ হাসান আউট হয়ে যান ৪ রান করে বিদায় নেন।

মিডল অর্ডারে জাকির হাসানকে নিয়ে জুটি গড়ে তোলেন মাহমুদুল হাসান জয়। ৭২ বলে ৬২ রান করে আউট হন জাকির হাসান। ১১৪ বলে ১০০ রান করে আউট হন মাহমুদুল হাসান জয়। সৌম্য সরকার করেন ৪৮ রান।

বিজ্ঞাপন

শেষ মুহূর্তে মাহদি হাসান ১৯ বলে ৩৬ রান করে বাংলাদেশের স্কোর ৩০০ পার করে দেন। ১২ বলে ১৫ রান করেন রাকিবুল হাসান। শেষ পর্যন্ত ৭ উইকেট হারিয়ে ৩০৮ রান সংগ্রহ করে বাংলাদেশ ‘এ’ দল।

আফগানিস্তানের হয়ে মোহাম্মদ সেলিম নেন ৪ উইকেট। ১টার করে উইকেট নেন মোহাম্মদ ইবরাহিম, জিয়া-উর রহমান, ইজহারুল্লাহ।

বাংলাদেশ ‘এ’: ৩০৮/৭ , ৫০ ওভার (নাইম শেখ ১৮, তানজিদ তামিম ৯, জাকির হাসান ৬২, সাইফ হাসান ৪, মাহমুদুল হাসান জয় ১০০, সৌম্য সরকার ৪৮, আকবর আলী ৪, শেখ মাহদি ৩৬*, রকিবুল হাসান ১৫*, অতিরিক্ত ১২; মোহাম্মদ সেলিম ৪/৬৫, মোহাম্মদ ইবরাহিম ১/৭৩, জিয়াউর রহমান ১/৪১, ইজহারুল হক নাভেদ ১/৫৯)।

 

পূর্ববর্তী নিবন্ধসরকারি চাকরিজীবিদের ৫ শতাংশ বিশেষ সুবিধার প্রজ্ঞাপন জারি
পরবর্তী নিবন্ধরূপালী ব্যাংকের মহাব্যবস্থাপক হলেন সালামুন নেছা