জ্যোতির নিয়োগ বাতিল করলো মন্ত্রণালয়

বিনোদন ডেস্ক:
অভিনেত্রী জ্যোতিকা জ্যোতিকে বাংলাদেশ শিল্পকলা একাডেমির গবেষণা ও প্রকাশনা বিভাগের পরিচালকের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। তিনি বিগত সরকারের আমলে চুক্তিভিত্তিক এ পদে নিয়োগ পেয়েছিলেন। চুক্তির মেয়াদ শেষ হওয়ার আগেই তার নিয়োগ বাতিল করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

৩০ সেপ্টেম্বর প্রকাশিত জনপ্রশাসন মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সহকারী সচিব নিলুফার ইয়াসমিন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে এ তথ্য জানানো হয়। প্রজ্ঞাপনে জ্যোতি ছাড়াও চুক্তিভিত্তিক আরও চারজন পরিচালককে অব্যাহতি দেওয়া হয়েছে।

জ্যোতিকা জ্যোতি বিষয়টি তার সোশ্যাল মিডিয়ায় ভক্তদের সঙ্গে শেয়ার করেছেন। স্ট্যাটসে এ অভিনেত্রী লেখেন, ‘এক প্রজ্ঞাপনের মধ্য দিয়ে শেষ হলো আমার প্রথম সরকারি চাকরি। বর্তমান অন্তর্বর্তী সরকার আমার চাকরির মেয়াদ থাকার পরও আমাকে দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছে। ১ অক্টোবর থেকে বাংলাদেশ শিল্পকলা একাডেমির পরিচালক পদের দায়িত্বে আমি আর নেই। লেখক, গবেষক, প্রকাশকদের অনুরোধ থাকলো আপনারা সরাসরি বিভাগে যোগাযোগ করবেন। দেড় বছরের এই যাত্রায় নতুন নতুন অভিজ্ঞতায় আমাকে ঋদ্ধ করার জন্য সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ।’

জ্যোতিকা জ্যোতি ২০২৩ সালের ১৩ মার্চ থেকে ২ বছরের চুক্তিতে বাংলাদেশ শিল্পকলা একাডেমির গবেষণা ও প্রকাশনা পরিচালক পদে নিয়োগ পেয়েছিলেন। গত ৫ আগস্ট দেশের রাজনৈতিক পটপরিবর্তন হলে কর্মস্থলে যাননি তিনি। তবে সম্প্রতি শিল্পকলায় নতুন মহাপরিচালক হিসেবে সৈয়দ জামিল আহমেদের নিয়োগের পর ১৭ সেপ্টেম্বর কর্মস্থলে গিয়েছিলেন এ অভিনেত্রী। কিন্তু শিল্পকলার কর্মকর্তা-কর্মচারীদের তোপের মুখে জ্যোতিকে সেখানে থেকে বেরিয়ে আসতে হয়।

পূর্ববর্তী নিবন্ধছয় মাস নিষিদ্ধ স্যামুয়েল ইতো
পরবর্তী নিবন্ধগোবিন্দর পা থেকে গুলি বের করা হয়েছে