জোড়া গোল করে রাউলের রেকর্ড পার হয়ে গেলেন করিম বেনজেমা

স্পোর্টস ডেস্ক : ঘরের মাঠে এলচের বিপক্ষে জোড়া গোল করেছেন করিম বেনজেমা। রিয়াল মাদ্রিদ জয় পেয়েছে ৪-০ গোলের বড় ব্যবধানে। এই জোড়া গোলে রিয়াল মাদ্রিদ কিংবদন্তি গঞ্জালো রাউলের গোলের রেকর্ড ভেঙেছেন করিম বেনজেমা।

এলচের বিপক্ষে প্রথম গোল করার পরই রিয়ালের জার্সি গায়ে করিম বেনজেমার গোল হয়ে যায় ২২৯টি। সে সঙ্গে পেছনে ফেলে দেন রাউল গঞ্জালেজকে। রিয়ালের হয়ে রাউল করেছিলেন ২২৮ গোল। গত মাসেই রিয়ালের আরেক লিজেন্ড আলফ্রেডো ডি স্টেফানোকে পেছনে ফেলেছিলেন বেনজেমা।

বেনজেমার মোট গোল এখন ২৩০টি। সে সঙ্গে লা লিগায় সর্বোচ্চ গোলতাদাদের তালিকায় সে পাঁচজনের মধ্যে উঠে এসেছেন তিনি। বেনজেমার চেয়ে এগিয়ে রয়েছেন অ্যাটলেটিকো, রিয়াল এবং রায়ো ভায়োকানোর হয়ে খেলা হুগো সানচেজ। যিনি গোল করেছেন ২৩৪টি। অ্যাথলেটিক ক্লাব ফরোয়ার্ড তেলেমো জারা করেছেন ২৫১ গোল। এছাড়া ক্রিশ্চিয়ানো রোনালদো ৩১১ এবং লিওনেল মেসি করেছেন ৪৭৪ গোল।

করিম বেনজেমাকে নিয়ে কোচ কার্লো আনচেলত্তি বলেন, ‘করিম এমন একজন ফুটবলার, যিনি শুধু একজন ফরোয়ার্ডই নন, তিনি একজন সম্পূর্ণ খেলোয়াড়। দলের সবাইকে অসাধারণ খেলেন করিম। সবাইকে একটি দলে পরিণত করেন। যেমন আজ রাতে (এলচের বিপক্ষে ম্যাচে) রদ্রিগোকে দিয়ে খেলিয়েছে।’

পূর্ববর্তী নিবন্ধ‘শেহজাদা’ সিনেমার টাইটেল সং প্রকাশ্যে
পরবর্তী নিবন্ধভারতে ‘পাঠান দিবস’ পালনের ঘোষণা