জেএমবির উত্তরাঞ্চলীয় প্রধানসহ গ্রেফতার ৪

জেলা প্রতিনিধি,পপুলার২৪নিউজ

বগুড়ার শিবগঞ্জ উপজেলা থেকে নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (পুরোনো জেএমবি) উত্তরাঞ্চলীয় প্রধানসহ চারজনকে গ্রেফতার করেছে পুলিশ। তারা হলেন- পুরোনো জেএমবির উত্তরাঞ্চলীয় প্রধান আতাউর রহমান ওরফে আরাফাত ওরফে হারুন, সদস্য মিজানুর রহমান ওরফে নাহিদ (৪২), জহুরুল ইসলাম ওরফে সিদ্দিক (২৭) ও মিজানুর রহমান (২৫)।

শনিবার দিবাগত রাত দেড়টার দিকে উপজেলার পাকুড়তলা এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। জেলা পুলিশ সুপার (এসপি) আলী আশরাফ ভূঞা আজ (২৪ নভেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে সংবাদ সম্মেলনে এই তথ্য জানিয়েছেন।

তিনি আরও জানান, পুলিশ সদর দফতরের এলআইসি শাখার সহযোগিতায় বগুড়া জেলা পুলিশের জঙ্গি দমন শাখা তাদের গ্রেফতার করে।

পুলিশ জানিয়েছে, গ্রেফতার হওয়াদের কাছ থেকে একটি পিস্তল, তিনটি গুলি, দুটি চাপাতি, বিস্ফোরক তৈরির পাউডার, গ্রেনেড তৈরির সরঞ্জাম ও চাকু উদ্ধার করা হয়েছে।

আতাউর রহমানের বাড়ি রংপুরের কাউনিয়া উপজেলায়। তিনি স্থানীয় একটি বিদ্যালয়ের কম্পিউটার বিভাগের শিক্ষক। তার বিরুদ্ধে ২০১৬ সালে সন্ত্রাস নিরোধ আইনে মামলা হয়েছিল। মিজানুর রহমান ওরফে নাহিদের বাড়ি নওগাঁর পোরশায়। তিনি উত্তরবঙ্গে জেএমবির অর্থ শাখার প্রধান। জহুরুল ইসলাম গাইবান্ধা জেলার দায়িত্বে আছেন। তিনি মিজানুর রহমান ওরফে নাহিদের জামাতা। মিজানুর রহমানের বাড়ি বগুড়ার সারিয়াকান্দি উপজেলায়। তিনি বগুড়া জেলার দায়িত্বপ্রাপ্ত প্রধান।

পুলিশ জানিয়েছে, পুরাতন জেএমবি নতুন করে তাদের কর্মকাণ্ড চালানোর চেষ্টা করছে বলে নিশ্চিত হওয়া গেছে।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামে বন্য হাতির আক্রমণে ৩ জনের মৃত্যু
পরবর্তী নিবন্ধচার বছরের শিশুকে ধর্ষণের অভিযোগে কিশোর গ্রেফতার