জুনিয়র সুয়ারেজের চমক চলছেই, সেমিতে বার্সা

পপুলার২৪নিউজ  ডেস্ক:
ক্যাম্প ন্যুতে অতিথিদের গোল বন্যায় ভাসিয়ে কোপা দেল রে’র সেমিফাইনালে উঠে গেল স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা।বৃহস্পতিবার রাতের কোয়ার্টার ফাইনালে রিয়াল সোসিয়াদাদের জালে ৫ বার বল জড়ান নুতন সুয়ারেজ আর মেসিরা।

আর এ জয়ের সুবাদে টানা সাতবার কোপা দেল রে’র সেমিতে উঠল লুইস এনরিকের বার্সেলোনা।

বার্সা ছাড়াও সেমিতে ওঠা অন্যরা হচ্ছে, অ্যাতলেটিকো মাদ্রিদ, সেল্তা ভিগো ও আলাভেস।

টুর্নামেন্টের প্রথম লেগে সোসিয়েদাদের মাঠে নেইমারের গোলে ১-০ গোলে জয় পেয়েছিল বার্সা। আর নিজেদের মাঠে ৫-২ গোলে জয় পাওয়ায় ৬-২ ব্যবধানে এগিয়ে কোয়ার্টার ফাইনালের বৈতরণী পার হয় কাতালানরা।

ম্যাচের প্রথমার্ধে জুনিয়র ডেনিস সুয়ারেজের গোলে এগিয়ে যায় বার্সা। আর দ্বিতীয়ার্ধের দশম মিনিটেই পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করেন লিওনেল মেসি।

সোসিয়াদাদের হয়ে হুয়ানমি একটি গোল শোধ করার সঙ্গে সঙ্গেই সিনিয়র লুইস সুয়ারেজ ব্যবধান বাড়ান।

শক্তিশালী প্রতিপক্ষের বিপক্ষে ম্যাচে ফেরার ইঙ্গিত দিয়ে উইলিয়ান হোসে দুর্দান্ত হেডে ব্যবধান কমান। তবে বিধিবাম ম্যাচে আর ফিরতে পারেনি অতিথিরা।

আর্দা তুরান আর জুনিয়র সুয়ারেজের নিজের দ্বিতীয় গোল পেলে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা।

বড় জয়ের পেছনে অবশ্য বড় অবদান ছিল ভীনগ্রহের ফুটবলার মেসির। নিজে গোল করার পাশাপাশি পুরো মাঠে দখল রেখে দুটি গোলে সহায়তা করেন মেসি। যে কারণে ম্যাচের প্লে-মেকার বলা যায় তাকে।

ম্যাচের শেষ সময় পর্যন্ত দু’দলের জালে আর কোনো বল জড়ায় কিনা তা দেখার অপেক্ষায় ছিল দর্শকরা। টান টান উত্তেজনার ম্যাচটিতে অবশ্য আর কোনো পরিবর্তন আসেনি।

এর আগে দুই লেগে সেল্তার কাছে ৪-৩ গোল ব্যবধানে পিছিয়ে পড়ে কোপা দেল রে’র দৌড় থেকে ছিটকে পড়ে অপর স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ।

পূর্ববর্তী নিবন্ধগণতন্ত্র সূচকে বাংলাদেশ ৮৪তম
পরবর্তী নিবন্ধট্রাম্পকে বুলেট থেকে বাঁচাব না: সিক্রেট সার্ভিস এজেন্ট