জিয়াউল আহসান-সাদেক খান পাঁচ দিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক :সেনাবাহিনীর চাকরি থেকে অব্যাহতি পাওয়া আলোচিত মেজর জেনারেল জিয়াউল আহসান ও সাবেক সংসদ সদস্য সাদেক খানের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) তাদের সকাল ৭টায় আদালতে হাজির করে পুলিশ। এরপর কোটা আন্দোলন চলাকালে আদাবর থানা এলাকায় জাকির নামে এক ব্যাক্তিকে গুলি করে হত্যার মামলায় সাদেক খানকে ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করে পুলিশ।

অন্যদিকে কোটা আন্দোলন চলাকালে আদাবর থানা এলাকায় সুমন নামে এক ব্যাক্তিকে গুলি করে হত্যার মামলায় জিয়াউলকে ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করে পুলিশ। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রশীদ তাদের পাঁচ দিনের করে রিমান্ড মঞ্জুর করেন।

রাজধানীর খিলক্ষেত এলাকা থেকে গত ১৫ আগস্ট দিনগত রাতে জিয়াউল আহসানকে গ্রেফতার করা হয়। পরের দিন শুক্রবার (১৬ আগস্ট) তাকে আদালতে হাজির করে পুলিশ। এরপর নিউমার্কেট এলাকায় দোকান কর্মচারী শাহজাহান আলীকে (২৪) হত্যা মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাকে ১০ দিনের রিমান্ড নিতে আবেদন করা হয়। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরাফাতুল রাকিব তার আট দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ২৪ আগস্ট তার রিমান্ড শেষ হওয়ায় আইডিয়াল কলেজের প্রথম বর্ষের শিক্ষার্থী খালেদ সাইফুল্লাহকে গুলি করে হত্যার অভিযোগে লালবাগ থানায় করা মামলায় গ্রেফতার দেখানো পূর্বক তাকে ফের ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করা হয়। শুনানি শেষে বিচারক পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এদিকে গত ২৪ আগস্ট রাজধানীর পশ্চিম নাখালপাড়া থেকে সাবেক সংসদ সদস্য সাদেক খানকে গ্রেফতার করা হয়। এরপর মোহাম্মদপুরে ট্রাকচালক সুজন (২৫) হত্যা মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়। রোববার (২৫ আগস্ট) তাকে আদালতে হাজির করে পুলিশ।

এরপর ট্রাকচালক সুজন হত্যা মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাকে ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রশিদুল আলম তার চার দিনের রিমান্ড মঞ্জুর করেন।

পূর্ববর্তী নিবন্ধউন্নয়ন প্রকল্প নির্ধারিত সময়ে শেষ করার নির্দেশ তথ্য উপদেষ্টার
পরবর্তী নিবন্ধ৯২ জন সাংবাদিক-আইনজীবী-ব্যবসায়ীকে প্রবেশে নিষেধাজ্ঞা রাশিয়ার