জাল ভোট দেওয়ায় প্রিসাইডিং অফিসারসহ ১৫ জনকে শাস্তি

নিজস্ব প্রতিবেদক

জাল ভোট দেওয়ার অভিযোগে প্রিসাইডিং অফিসার-সহকারী প্রিসাইডিং অফিসারসহ ১৫ জনকে শাস্তি দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। এছাড়া সাতটি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে।

রোববার (৭ জানুয়ারি) বিকেল সোয়া ৩টার দিকে নির্বাচন কমিশন সচিব মো. জাহাংগীর আলম এ তথ্য জানান।

তিনি বলেন, সাত কেন্দ্রের ভোট বাতিল করা হয়েছে। জাল ভোট দেওয়া ১৫ জনকে শাস্তি দেওয়া হয়েছে। এর মধ্যে প্রিসাইডিং অফিসার, সহকারী প্রিসাইডিং অফিসার আছেন। এছাড়া জাল ভোটদানকারীরাও আছেন। জাল ভোটে সহায়তা করার জন্য তাদের নানা মেয়াদে দণ্ড দেওয়া হয়েছে।

ইসি সচিব আরও বলেন, ৭ ঘণ্টায় ভোট কাস্ট হয়েছে ২৭ শতাংশের বেশি। ৩০ থেকে ৩৫ জায়গায় ভোটকেন্দ্রের বাইরে ছোটখাটো ধাওয়া-পাল্টা ধাওয়া হয়েছে। কোথাও আমাদের পুলিশের গাড়িতে ইট মেরে গ্লাস ভাঙা হয়েছে। কোথাও ভোটকেন্দ্রের পাশে ককলেট বিস্ফোরণ হয়েছে। আপনাদের মিডিয়ার মাধ্যমে জানতে পেরেছি।

জাহাংগীর আলম বলেন, এছাড়া আমাদের দুইজন প্রিসাইডিং অফিসার দায়িত্ব পালন করার সময় মারা গেছে। একজন গত রাতে দায়িত্বপালনকালে হার্ট অ্যাটাকে মারা যান। আরেকজন জামালপুরে হার্ট অ্যাটাকে মারা যান। এ পর্যন্ত অনাকাঙ্ক্ষিত ঘটনায় একজনের প্রাণহানি ঘটেছে। আইনশৃঙ্খলা বাহিনী তদন্ত করছে, তদন্ত শেষে প্রকৃত ঘটনা জানাতে পারবো।

তিনি আরও বলেন, বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে, ভোটগ্রহণ শেষে মাগরিবের পর থেকে আপনাদের ফলাফল জানাতে পারবো।

পূর্ববর্তী নিবন্ধনির্বাচনে ভোটার উপস্থিতি সন্তোষজনক: আওয়ামী লীগ
পরবর্তী নিবন্ধকেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহীনের বিরুদ্ধে মামলা