জামিনে মুক্ত সম্রাট, রাতে বিএসএমএমইউতেই থাকছেন

নিজস্ব প্রতিবেদক:

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুদকের মামলায় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের জামিনে মুক্তি পেলেও আজ রাতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালেই থাকছেন।

সোমবার (২২ আগস্ট) রাত ৯টার দিকে এ তথ্য নিশ্চিত করেছেন বিএসএমএমইউ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নজরুল ইসলাম খান।

নজরুল ইসলাম খান জানান, সম্রাটের বিষয়ে আজ রাতে আর কোনো সিদ্ধান্ত হবে না। এ বিষয়ে মঙ্গলবার (২২ আগস্ট) সকালে সিদ্ধান্ত নেবেন চিকিৎসকরা। তার শারীরিক অবস্থার বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত নিতে পারেননি চিকিৎসকরা।

তবে, হাসপাতালের একটি সূত্রে জানিয়েছে— মঙ্গলবার হাসপাতাল থেকে ছাড়পত্র পেতে পারেন সম্রাট।

এর আগে সোমবার রাত ৯টা ১০ মিনিটে জামিন সংক্রান্ত রিলিজ পেপার সই করেন কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারের ডেপুটি জেলার মোহাম্মদ আব্দুস সেলিম।

গত ২৪ মে আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন সম্রাট। অন্যদিকে দুদকের আইনজীবী তার জামিনের বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামান তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

সারাদেশে ক্যাসিনোবিরোধী অভিযান চলাকালে ২০১৯ সালের ৬ অক্টোবর সম্রাট ও তার সহযোগী তৎকালীন যুবলীগ নেতা এনামুল হক ওরফে আরমানকে কুমিল্লা থেকে গ্রেফতার করা হয়।

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে ওই বছরের ১২ নভেম্বর সম্রাটের বিরুদ্ধে দুদকের করা মামলায় দুই কোটি ৯৪ লাখ ৮০ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়। পরের বছর অর্থাৎ ২০২০ সালের ২৬ নভেম্বর এ মামলায় আদালতে অভিযোগপত্র জমা দেয় দুদক। অভিযোগপত্রে সম্রাটের বিরুদ্ধে ২২২ কোটি ৮৮ লাখ ৬২ হাজার ৪৯৩ টাকা জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়।

রমনা থানায় দায়ের করা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় গত ১১ এপ্রিল জামিন পান সম্রাট। এর একদিন আগেই ১০ এপ্রিল অর্থপাচার ও অস্ত্র নিয়ন্ত্রণ আইনের পৃথক দুটি মামলায় ঢাকার পৃথক আদালত তার জামিন মঞ্জুর করেন।

 

পূর্ববর্তী নিবন্ধশিল্প ও বাণিজ্যসচিবকে সংসদীয় কমিটির তলব
পরবর্তী নিবন্ধব্যাংকে লেনদেন ৯টা-৩টা, বন্ধ হবে ৫টার মধ্যে