জামিনুর রহমান জনতা ব্যাংকের নতুন উপ-ব্যবস্থাপনা পরিচালক

পপুলার২৪নিউজ ডেস্ক:

শেখ মোঃ জামিনুর রহমান সম্প্রতি জনতা ব্যাংক লিমিটেডে উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) হিসেবে যোগদান করেছেন। এর আগে তিনি একই ব্যাংকের তথ্য প্রযুক্তি (আইসিটি) ডিভিশনের মহাব্যবস্থাপক হিসেবে কর্মরত ছিলেন। তিনি ১৯৯৯ সালে সিনিয়র প্রোগ্রামার (এসপিও) হিসেবে জনতা ব্যাংকে যোগদানের মাধ্যমে ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন। ব্যাংকিং খাতে আধুনিক তথ্য প্রযুক্তির বিভিন্ন কলা কৌশল ব্যবহারের জন্য তিনি অর্থ মন্ত্রণালয়, বাংলাদেশ ব্যাংক এবং জনতা ব্যাংকের পরিচালনা পর্ষদ থেকে প্রশংসাপত্র লাভ করেন।
শেখ মোঃ. জামিনুর রহমান ১৯৬৫ সালে নড়াইল জেলার লোহাগড়া উপজেলার জয়পুর গ্রামের এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্য শেখ মোঃ জামিনুর রহমান ইনষ্টিটিউট অব ব্যাংকার্স বাংলাদেশ থেকে ডিএআইবিবি ডিগ্রি অর্জন করেন এবং দেশে-বিদেশে ব্যাংকিং বিষয়ে বিভিন্ন প্রশিক্ষণ কোর্স ও কর্মশালায় অংশগ্রহণ করেন।
শেখ মোঃ জামিনুর রহমান ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পরিসংখ্যান বিষয়ে বিএসসি (সম্মান) সহ এমএসসি ডিগ্রি অর্জন করেন। ব্যাংকিং কর্মকান্ডের পাশাপাশি তিনি সৃজনশীল কাজের সাথে সম্পৃক্ত রয়েছেন। তিনি বাংলাদেশ কম্পিউটার সোসাইটির সহ সভাপতির দায়িত্ব পালন করছেন। এছাড়া তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় সিনেটের আজীবন সদস্য।

পূর্ববর্তী নিবন্ধপরীক্ষা বাতিল হলেও নির্ধারিত সময়ে বিশ্ববিদ্যালয় ভর্তি
পরবর্তী নিবন্ধমুকসুদপুরে জমি নিয়ে বিরোধে বিধোবা মহিলাকে পিটিয়ে আহত