জামালপুরে বন্যা পরিস্থিতির আরও অবনতি

 পপুলার২৪নিউজ ডেস্ক:

জামালপুরে যমুনার পানি বৃদ্ধি অব্যাহত থাকায় বন্যা পরিস্থিতির আরও অবনতি হয়েছে। এতে ইতোমধ্যেই জামালপুরের অর্ধলক্ষাধিক মানুষ পানিবন্দি হয়ে পড়েছে এবং ২৪টি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ হয়ে গেছে।

জামালপুর পানি উন্নয়ন বোর্ডের গেজ পাঠক আব্দুল মান্নান জানান, উজানের পাহাড়ী ঢলে জামালপুরের বন্যা পরিস্থিতির আরও অবনতি হয়েছে। গত ২৪ ঘণ্টায় যমুনার পানি বাহাদুরাবাদ ঘাট পয়েন্টে ৪ সেন্টিমিটার বৃদ্ধি পেয়ে বিপদসীমার ৩৬ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। তবে যমুনায় পানি বৃদ্ধির গতি কমে যাওয়ায় আজ রবিবার বিকেলের মধ্যেই বন্যার পানি কিছুটা হ্রাস পাওয়ার সম্ভাবনা রয়েছে বলেও তিনি জানান।

স্থানীয় সুত্রে জানা গেছে, পানি বৃদ্ধি অব্যাহত থাকায় জেলার ৫টি উপজেলার আরো ৮ টি ইউনিয়ন নতুন করে প্লাবিত হয়েছে। সবমিলিয়ে জেলার ইসলামপুর, দেওয়ানগঞ্জ, সরিষাবাড়ি, মেলান্দহ ও মাদারগঞ্জ উপজেলার ২০টি ইউনিয়নের শতাধিক গ্রামের অর্ধলক্ষাধিক মানুষ পানিবন্দি হয়ে পড়েছে। জেলার ২৪টি শিক্ষা প্রতিষ্ঠানে পানি ঢুকে পড়ায় ওইসব শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান বন্ধ রয়েছে। বন্যা কবলিত এলাকার বাড়ি-ঘর ও রাস্তাঘাট পানিতে ডুবে যাওয়ায় দুর্ভোগে পড়েছে পানিবন্দি মানুষ।

জামালপুরের অতিরিক্ত জেলা প্রশাসক মো: রাসেল সাবরিন জানান, জেলার ইসলামপুর ও দেওয়ানগঞ্জ উপজেলার বন্যা দুর্গতদের জন্য ১০ মেট্রিকটন করে চাল ও নগদ ১০ হাজার টাকা করে বরাদ্ধ দেয়া হয়েছে। এছাড়াও ইসলামপুরের বন্যা দুর্গতদের জন্য ৬টি আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধসাভারে সবজি ব্যবসায়ীর রহস্যজনক মৃত্যু
পরবর্তী নিবন্ধবাংলাদেশ মিয়ানমার থেকে চাল আমদানি করতে চায় : খাদ্যমন্ত্রী