জাতীয় ঐক্যকে ‘পথহারা পাখিদের জোট’ বললেন শাহরিয়ার কবির

জেলা প্রতিনিধি: পপুলার২৪নিউজ :

জাতীয় ঐক্যকে ‘পথহারা পাখিদের জোট’ বলে মন্তব্য করেছেন একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবির।

সোমবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি আশুগঞ্জ উপজেলা শাখার সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

শাহরিয়ার কবির বলেন, ড. কামাল হোসেনের প্রণীত সংবিধান সাম্প্রদায়িক জামায়াতের রাজনীতি নিষিদ্ধ করেছিল। তিনি রাষ্ট্রের মালিক মনে করেন জনগণকে। আর বদরুদ্দোজা চৌধুরীর আদর্শিক নেতা জিয়াউর রহমান জামায়াতকে রাজনীতি করার সুযোগ করে দিয়েছিলেন। জামায়াত তো জনগণকে রাষ্ট্রের মালিক মানে না। সংবিধানের সঙ্গে জামায়াতের গঠনতন্ত্র সাংঘর্ষিক হওয়ায় তাদের নিবন্ধন বাতিল হয়েছে। এখন কামাল সাহেব আর বি. চৌধুরী একসঙ্গে জোট করে কে কোনটি মানবেন?

স্বাধীনতার ঘোষণার প্রসঙ্গ টেনে তিনি বলেন, আমাদের মহান স্বাধীনতার ঘোষণাপত্রে স্বাধীনতার ঘোষক হিসেবে বঙ্গবন্ধুর নাম থাকলেও বিএনপি জিয়াউর রহমানকে স্বাধীনতার ঘোষক বলে দাবি করছে। অথচ জেনারেল জিয়াকে স্বাধীনতার ঘোষক বলা হলে স্বাধীন বাংলাদেশের কন্সেপশনই থাকে না।

প্রধান অতিথির বক্তব্যে শাহরিয়ার কবির আরও বলেন, বিএনপি যতবারই ক্ষমতায় গেছে, ততবারই সংখ্যালঘুদের ওপর নির্যাতনের স্টিম রোলার চালিয়েছে। তাই আগামী নির্বাচনেও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী দলকে ভোট দিতে হবে। তিনি স্বাধীনতাবিরোধী কোনো প্রার্থীকে মনোনয়ন না দেয়ার জন্য আওয়ামী লীগের প্রতি আহ্বান জানান।

উপজেলা ঘাতক দালাল নির্মূল কমিটির আহ্বায়ক মোবারক আলী চৌধুরীর সভাপতিত্বে সম্মেলনে ঘাতক দালাল নির্মূল কমিটির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক কাজী মুকুল, সহসাধারণ সম্পাদক ডা. নুশহাত জাহান শম্পা, ঘাতক দালাল নির্মূল কমিটি ব্রাহ্মণবাড়িয়া জেলা কমিটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট লিটন দেব, আশুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক মো. ছফিউল্লাহ, যুগ্ম আহ্বায়ক আবু নাছের আহমেদ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো. ইকবাল হোসেন, আওয়ামী লীগ নেতা হেবজুল বারী, সিপিবি নেতা ইকবাল হোসেন, ঘাতক দালাল নির্মূল কমিটির আশুগঞ্জ উপজেলা শাখার যুগ্ম আহ্বায়ক শাহীন সিকদার, আওয়ামী লীগ নেতা মোশারফ মুন্সী ও উপজেলা ছাত্রলীগের সভাপতি মারুফ আহমেদ রনি প্রমুখ বক্তব্য দেন।

পূর্ববর্তী নিবন্ধবাংলাদেশের টেলিকম খাতে বিনিয়োগ করতে চায় যুক্তরাষ্ট্র
পরবর্তী নিবন্ধইভিন্স টেক্সটাইলের লভ্যাংশ না দেওয়ার প্রভাব শেয়ারবাজারে