জাতিসংঘের আমন্ত্রণে নিউ ইয়র্ক গেলেন মির্জা ফখরুল

পপুলার২৪নিউজ ডেস্ক:

জাতিসংঘ মহাসচিব অ্যান্তনিও গুতেরেসের আমন্ত্রণে নিউইয়র্ক গেলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মঙ্গলবার দিবাগত রাত আড়াইটায় এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে তিনি ঢাকা ত্যাগ করেন।

ফখরুলের সঙ্গে গেছেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল। আজও বিএনপির একজন জ্যেষ্ঠ নেতা তাদের সঙ্গে যোগ দিতে ঢাকা ছাড়ার কথা রয়েছে।

জানা গেছে, বাংলাদেশের জাতীয় নির্বাচনকে সামনে রেখে সার্বিক রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা করার সংস্থাটির সদর দপ্তরে বৃহস্পতিবার অনুষ্ঠেয় একটি আলোচনায় অংশ নেবেন বিএনপি মহাসচিব।

এতে বাংলাদেশের সার্বিক পরিস্থিতি, খালেদা জিয়ার মুক্তি ও আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে দলের ও সরকারের অবস্থান তুলে ধরবেন মির্জা ফখরুল।

সূত্র জানিয়েছে, এ সফরে যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্টের উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গে বিএনপির প্রতিনিধি দলের বৈঠক হতে পারে।

এর আগের খবরে বলা হয়, বাংলাদেশের জাতীয় নির্বাচন সামনে রেখে সার্বিক রাজনৈতিক পরিস্থিতি নিয়ে বিএনপির সঙ্গে আলোচনা করার আগ্রহ প্রকাশ করেছেন জাতিসংঘের মহাসচিব। দলটিকে এই আগ্রহের কথা জানিয়ে গত সপ্তাহে বিএনপি মহাসচিবকে নিউ ইয়র্কে যেতে আমন্ত্রণ পাঠিয়েছেন অ্যান্তোনিও গুতেরেস। দলটির উচ্চপর্যায়ের একটি সূত্র এ খবর নিশ্চিত করেছে।

পূর্ববর্তী নিবন্ধমোদি আমার বন্ধু, তাকে আমি পছন্দ করি: ট্রাম্প
পরবর্তী নিবন্ধরোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে ওআইসির প্রতিনিধিদল