জাকির নায়েককে টাকা জোগাত দাউদ ইব্রাহিম!

পপুলার২৪নিউজ ডেস্ক:
দেশে বিদেশে ইসলাম ধর্ম প্রচারের জোর ব্যবস্থা। এতটাই জোরাল ছিল সে প্রচার যে সন্ত্রাসীরা তাকেই শিরোধার্য করেছিল। বহু যুবকই এই প্রচারের মগজধোলাইয়ে হাতে অস্ত্র তুলে নিয়েছিল। কিন্তু এই বিরাট কর্মকাণ্ড চালানোর অর্থ আসত কোথা থেকে? সম্প্রতি জানা গেল, বিতর্কিত ইসলাম প্রচারক জাকির নায়েকের ফাউন্ডেশনকে অর্থ জোগাত দাউদ ইব্রাহিমই। জাকির নায়েকের এনজিও ইসলামিক রিসার্চ ফাউন্ডেশনের কাজকর্মে আগেই গণ্ডি টেনেছে কেন্দ্র।

বহু সন্ত্রাসী কবুল করেছিল যে, এই এনজিও প্রচারেই তারা জেহাদের পথ বেছে নিয়েছে। পিস টিভির সম্প্রচারেও নিষেধাজ্ঞা জারি হয়েছিল। এবার জাকিরের কাজকর্ম সম্পর্কে উঠে এল আরও চাঞ্চল্যকর তথ্য। গত ১৬ ফেব্রুয়ারি টাকা পাচারের অভিযোগে গ্রেপ্তার করা হয়েছিল আমির গাজদারকে। জাকির নায়েকের অর্থনৈতিক দিকটির দেখবাল করত এই ব্যক্তিই।

আমিরকে জেরা করেই জানা গিয়েছে, ইসলামিক ফাউন্ডেশনের কাজের টাকা হাওয়ালার মাধ্যমে পাঠাত দাউদই। সুলতান আহমেদ নামে এক ব্যক্তি মাঝখানে থেকে এই লেনদেন চালাত। এই তথ্য সামনে আসার পর জাকিরের সঙ্গে পাকিস্তান ও দাউদের যোগাযোগ নিয়ে আর কোনও সংশয় থাকল না। এর আগে বারবার নিজেকে নির্দোষ প্রমাণ করার চেষ্টা করেছেন বিতর্কিত এই ধর্মপ্রচারক। এই সূত্র ধরেই ভারতে ঘাঁটি গাড়া পাক সন্ত্রাসের শিকড়গুলির খোঁজ করছেন গোয়েন্দারা।

পূর্ববর্তী নিবন্ধএশিয়ার ৫ দেশে সৌদি বাদশাহর সফর মার্চে
পরবর্তী নিবন্ধসিসিটিভি ভিডিওতে ‘ন্যাম হত্যার দৃশ‌্য’