জস বাটলারের সেঞ্চুরিতে রাজস্থানের সংগ্রহ ১৯৩

স্পোর্টস ডেস্ক : আইপিএলের এবারের আসরের প্রথম সেঞ্চুরি হাঁকালেন রাজস্থান রয়্যালসের উইকেটরক্ষক ব্যাটার জস বাটলার। শেষ দিকে ঝড় তুললেন আরেক বিদেশি শিমরন হেটমায়ার। দুই বিদেশির ব্যাটে ভর করে বিশাল সংগ্রহ পেয়েছে রাজস্থান।

মুম্বাইয়ের ডিওয়াই পাতিল স্টেডিয়ামে নিজেদের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছে রাজস্থান রয়্যালস ও মুম্বাই ইন্ডিয়ান্স। বাটলারের সেঞ্চুরির সঙ্গে হেটমায়ারের ঝড়ে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৯৩ রান করেছে রাজস্থান।

টস হেরে ব্যাট করতে নেমে পাওয়ার প্লে’তে ৪৮ রান করলেও যশবি জাসওয়াল (১) ও দেবদূত পাডিকালের (৭) উইকেট হারায় রাজস্থান। তবে শুরু থেকেই সাবলীল ছিলেন বাটলার। তবে এরপর নিয়ন্ত্রণ নেন বাটলার ও অধিনায়ক সানজু স্যামসন।

এ দুজনের তৃতীয় উইকেট জুটিতে আসে ৮.২ ওভারে ৮২ রান। ইনিংসের ১৫তম ওভারে দলীয় ১৩০ রানের মাথায় ব্যক্তিগত ৩০ রানে আউট হন সানজু। এরপর বাটলারের সঙ্গে মিলে দলকে বাকি পথ এগিয়ে নেন ক্যারিবীয় তরুণ শিমরন হেটমায়ার।

তিনটি করে চার-ছয়ের মারে ১৪ বলে ৩৫ রানের ঝড়ো ক্যামিও খেলেন হেটমায়ার। এবারের আসরের প্রথম সেঞ্চুরিতে ১১ চার ও ৫ ছয়ের মারে ৬৮ বলে ১০০ রান করে আউট হন বাটলার।

মুম্বাইয়ের পক্ষে বল হাতে তিনটি করে উইকেট নিয়েছেন জাসপ্রিত বুমরাহ ও টাইমার মিলস।

পূর্ববর্তী নিবন্ধসৌদি আরব সঙ্গে মিল রেখে রোজা শুরু করেছেন শরীয়তপুরের অর্ধলাখ মানুষ
পরবর্তী নিবন্ধদেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু নেই, শনাক্ত ৫৬