ছাত্রদলের কেন্দ্রীয় ৪ নেতা কমিটি গঠনের জন্য চট্টগ্রামে 

মুজিব উল্ল্যাহ তুষার :

জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় কমিটি গঠনের পর এই প্রথম চার সদস্যের একটি টিম চট্টগ্রাম সফরে এলো। একজন সহ-সভাপতির নেতৃত্বে তারা চট্টগ্রাম এসেছেন। কমিটি গঠন নিয়ে শনিবার দিনব্যাপী নগরীর নাসিমন ভবনে ৫টি সাংগঠনিক শাখার তৃণমূল নেতা-কর্মীদের সাথে মতবিনিময় করবেন তারা।

বিষয়টি নিশ্চিত করে কেন্দ্রীয় ছাত্রদলের সহ সাংগঠনিক সম্পাদক (চট্টগ্রাম বিভাগ) ফারুক আহমেদ সাব্বির বলেন, ‘কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি মোসাদ্দেক সাফির নেতৃত্বে আমরা চারজন চট্টগ্রামের তৃণমূল ছাত্রদলের নেতাকর্মীদের সাথে মতবিনিময় করেছি। এই কমিটির সুপারিশের ভিত্তিতে ছাত্রদলের সাংগঠনিক অভিভাবক জননেতা তারেক রহমান পরবর্তী দিকনিদের্শনা দিবেন। সেই আলোকে সিদ্ধান্ত হবে।’

প্রতিনিধি দলের অপর দুই সদস্য হলেন যুগ্ম সম্পাদক এবিএম মাহমুদ আলম সরদার এবং সহ-সম্পাদক মাঈন উদ্দিন নিলয়। চট্টগ্রাম নগর, উত্তর জেলা, দক্ষিণ জেলা, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এবং চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) শাখা ছাত্রদলের নেতাকর্মীদের সাথে কেন্দ্রীয় সংসদের এই প্রতিনিধিদল মতবিনিময় করেন।

এই পাঁচটি সাংগঠনিক ইউনিটের মধ্যে দক্ষিণ জেলা ছাড়া বাকি কমিটিগুলো মেয়াদ উত্তীর্ণ। এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে ফারুক আহমেদ সাব্বির বলেন, ‘বিভিন্ন কারণে তা হয়েছে। আমাদের উপর দায়িত্ব অর্পণ করা হয়েছে। আমরা তাদের সাথে বসে কথা বলেছি।

ছাত্রদলের পদে থাকা বয়স্কদের সুপারিশে ছাত্রদলের নেতৃত্ব নির্বাচন করা হবে কিনা জানতে চাইলে তিনি বলেন,‘ সেই সুযোগ নেই। তৃণমূল কী চায়— সেই মেসেজ আমরা আমাদের অভিভাবক তারেক রহমানের কাছে জমা দেবো। তিনিই করণীয় ঠিক করবেন।

পূর্ববর্তী নিবন্ধতামিমের লড়াইয়ে বাংলাদেশের সংগ্রহ ১৩৬
পরবর্তী নিবন্ধসমালোচনার মুখে চেম্বার আয়োজিত গোলটেবিল বৈঠক