ছাতক ছাত্রলীগের নবগঠিত কমিটির ৯ জনের পদত্যাগ

নুর উদ্দিন, সুনামগঞ্জ থেকে:

ছাতক ছাত্রলীগের নবঘোষিত কমিটি নিয়ে মুখোমুখি অবস্থান নিয়েছে দুই পক্ষ। একপক্ষের ৯জন পদত্যাগ করে বৃহষ্পতিবার ঝাড়ু মিছিল করেছেন। অন্যপক্ষের ২১জন কমিটিকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল করেছেন। নবঘোষিত কমিটিতে শুরুতেই বিবাদ দেখা দেওয়ায় দাঙ্গা হাঙ্গামার আশঙ্কা করছেন স্থানীরা।
ঝাড়ু মিছিলকারীরা সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি দিপংকর কান্তি দে ও সাধারন সম্পাদক আশিকুর রহমান রিপনের বিরুদ্ধে শ্লোগান দিয়েছে। অন্যদিকে তাদেরকে অভিনন্দন জানিয়ে অন্যপক্ষ আনন্দ মিছিল করেছে।
নবগঠিত কমিটির ৯ জন যুগ্ম আহবায়ক কমিটি থেকে একযোগে পদত্যাগের ঘোষনা দেন। সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারন সম্পাদক স্বাক্ষরিত ৩১সদস্য বিশিষ্ট ছাতক উপজেলা ছাত্রলীগের আহবায়ক কমিটি গঠনের একদিন পর কমিটি থেকে সিনিয়র যুগ্ম আহবায়কসহ ৯ জন যুগ্ম আহবায়কের পদত্যাগের বিষয়টি আলোচনার জন্ম দিয়েছে।
পদত্যাগীরা সংবাদ সম্মেলন করে জেলা ছাত্রলীগের সভাপতি দিপংকর কান্তি দে ও সাধারন সম্পাদক আশিকুর রহমান রিপনকে ছাতক-দোয়ারায় অবাঞ্চিত ঘোষণা করেন। পদত্যাগকারীদের মধ্যে ছাতক ডিগ্রি কলেজ ছাত্রলীগের সভাপতি রিয়াদ আহমদ চৌধুরী ও সিনিয়র সহ-সভাপতি আব্দুল কাদির তালুকদার সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন। তাদের নেতৃত্বেই ঝাড়ু মিছিল অনুষ্টিত হয়েছে। অন্যদিকে আহ্বায়কের নেতৃত্বাধীন ২১ জন জেলা সভাপতি দীপঙ্কর কান্তি দে ও সাধারণ সম্পাদক আশিকুর রহমান রিপনকে অভিনন্দন জানিয়ে আনন্দ মিছিল করেছেন।
উল্লেখ্য, প্রায় এক যুগ পর ছাতক উপজেলা ছাত্রলীগের ৩১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠনের একদিন পর কমিটির ১৮জন যুগ্ম আহবায়কের মধ্য থেকে সিনিয়র যুগ্ম আহবায়কসহ ৯ যুগ্ম আহবায়কের পদত্যাগ নিয়ে রাজনৈতিক মহলে আলোচনার ঝড় বইছে।

পূর্ববর্তী নিবন্ধময়মনসিংহে ১৯৫ টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন
পরবর্তী নিবন্ধ২১০০ সাল পর্যন্ত উন্নয়নের পরিকল্পনা নিয়েছি: প্রধানমন্ত্রী