ছাতকে ব্যালট পেপারে সিল দেওয়ায় দু’জন প্রিসাইডিং অফিসারের শাস্তি

সুনামগঞ্জ প্রতিনিধি : ছাতক উপজেলা পরিষদ নির্বাচনে দু’জন সহকারী প্রিসাইডিং অফিসার কর্তৃক ব্যালট পেপারে সিল দেওয়ার অভিযোগে একজনকে সাময়িক বরখাস্ত ও অপরজনের বেতন-ভাতা বন্ধ করে দেওয়া হয়েছে। সুনামগঞ্জ জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয় কর্তৃক এক আদেশের পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার থেকে বহিস্কারাদেশ কার্যকর করা হয়েছে বলে জানিয়েছেন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মানিক চন্দ্র দাস।
নির্বাচনের এক মাস পর সহকারী প্রিসাইডিং অফিসারের দায়িত্বপ্রাপ্ত লক্ষ্মীপুর প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল ইসলামকে সাময়িক বরখাস্ত করা হয়। অপর সহকারী প্রিসাইডিং অফিসার উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের কর্মকর্তা সেন্টু কুমার দাসের বিরুদ্ধে এখনও আইনগত কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।
উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা রাজিব চৌধুরী জানান, ভোট কেন্দ্রে প্রিসাইডিং অফিসার কর্তৃক ব্যালট পেপারে সিল দেওয়ার অভিযোগে থানায় মামলার পর ওই কর্মকর্তার বেতন-ভাতা বন্ধ করে দেওয়া হয়েছে। এ ছাড়া অভিযুক্ত কর্মকর্তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে সংশ্নিষ্ট জেলা কর্মকর্তা বরাবরে বিষয়টি লিখিতভাবে জানানো হয়েছে।
সুনামগঞ্জ জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক মোজাম্মেল হক বলেন, উপজেলা থেকে মামলার কাগজপত্রসহ প্রয়োজনীয় ঘটনার বিবরণ জানালে ওই কর্মকর্তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

পূর্ববর্তী নিবন্ধছাতকে নগদ টাকাসহ ৬ জুয়াড়ি আটক
পরবর্তী নিবন্ধহাওরের দেশে চাষের পাঙ্গাস’ই এখন মানুষের ভরসা