চুয়াডাঙ্গায় মাটিচাপায় শ্রমিক নিহতের ঘটনা তদন্তে কমিটি গঠন

পপুলার২৪নিউজ  ডেস্ক:

চুয়াডাঙ্গার দামুড়হুদায় কাজ করার সময় মাটিচাপায় দুই শ্রমিক নিহতের ঘটনা তদন্তে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

মঙ্গলবার উপজেলা নির্বাহী কর্মকর্তাকে প্রধান করে এ কমিটি গঠন করা হয়।

জেলা প্রশাসক গোপাল চন্দ্র দাস জানিয়েছেন, এ ঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তাকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী তিন কার্যদিবসের মধ্যে তদন্ত কমিটি তাদের রির্পোট জমা দেবেন।

কমিটির অন্য দুই সদস্য উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ও দামুড়হুদা মডেল থানার ওসি। তবে ইটভাটাটি অনুমোদিত কিনা তা তাৎক্ষণিকভাবে নিশ্চিত করতে পারেননি জেলা প্রশাসক।

মঙ্গলবার সকালে উপজেলার শেখ ব্রিকসে মাটিচাপায় নিহত হন আবদুল হান্নান (৪৫) ও বাবু মণ্ডল (৫০) নামে দুই শ্রমিক।

নিহত আবদুল হান্নান দামুড়হুদা উপজেলার কেশবপুর গ্রামের মৃত কালা চাঁদ মণ্ডলের ছেলে ও বাবু মণ্ডল একই উপজেলার নতুন বাস্তপুর গ্রামের মৃত লাল মণ্ডলের ছেলে।

প্রত্যক্ষদর্শীরা জানান, প্রতিদিনের মতো দামুড়হুদা উপজেলার শেখ ব্রিকসে কাজ করছিল প্রায় অর্ধশত শ্রমিক। এ সময় সকাল সাড়ে ৮টার দিকে স্তূপ করে রাখা মাটির একটি অংশ ধসে পড়ে। এতে ঘটনাস্থলেই মারা যান দুই শ্রমিক। গুরুতর আহত হন আরও তিনজন। স্থানীয়রা পরে আহতদের উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করেন।

দামুড়হুদা মডেল থানার ওসি সুকুমার বিশ্বাস জানান, দুর্ঘটনার পর ইটভাটার মালিক পলাতক রয়েছে। পরবর্তী নিদের্শনা পেলে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

পূর্ববর্তী নিবন্ধবিশ্বকাপের বাংলাদেশ দল ঘোষণা, বাদ তাসকিন-ইমরুল
পরবর্তী নিবন্ধসু-প্রভাত পরিবহন চলাচলের বিষয় নিষ্পত্তির নির্দেশ